ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দক্ষ চিকিৎসক প্রয়োজন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দক্ষ চিকিৎসক প্রয়োজন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দক্ষ চিকিৎসক প্রয়োজন। চিকিৎসকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই।

মঙ্গলবার জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের কর্মকর্তাদের বিশেষ বুনিয়াদী কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়নের জন্য একটি সুস্থ জাতি অপরিহার্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার একটি সুস্থ-সবল জাতি গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশের হাসপাতালগুলোতে রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে অত্যাধুনিক যন্ত্রপাতিসহ বিভিন্ন সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। ভবিষ্যতে এ সুবিধা আরো বৃদ্ধি হবে। চিকিৎসকরা যেন নির্বিঘ্নে কাজ করতে পারে সেজন্য চিকিৎসকদের জন্যও বিভিন্ন সুবিধা আরো বাড়ানো হবে।

তিনি বলেন, দেশের মানুষ অনেক সময়ই চিকিৎসা সেবা গ্রহণের জন্য বিদেশে যান। এতে বিপুল পরিমাণ অর্থ বিদেশে চলে যায়। যদি তাদেরকে এদেশেই চিকিৎসা সেবা গ্রহণে উদ্বুদ্ধ করা যায় তবে এই অর্থের সাশ্রয় হবে। দেশের চিকিৎসা সেবায় আরো উন্নত প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে এবং চিকিৎসকদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় পরবর্তী প্রজন্মকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে চিকিৎসকদের আরো নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মোহাম্মদ আবুল কাসেমের  সভাপতিত্বে প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক এ. এ. এম. নছিহুল কামাল অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়