ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনায় আবার বিপাকে স্পেন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ২৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় আবার বিপাকে স্পেন

মহামারি করোনাভাইরাস জয় করেছে স্পেন। দেশটি করোনার ধকল কাটিয়ে স্বাভাবিক হতে শুরু করেছে। কিন্তু লকডাউন তোলার এক মাসের মাথায় আবারো বিপাকে দেশটিতে। আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে আশঙ্কাজনক হারে। গেল ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬১৫ জন। খবর আল জাজিরার।

ইউরোপের মধ্যে যেসব দেশে করোনার প্রকোপ রয়েছে সেসব দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে স্পেনে। সে কারণে স্পেনকে ইউরোপের নতুন হটস্পট হিসেবে ধরা হচ্ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে গেল ১৪ দিনে দেশটিতে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৪১০ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্যমতে গেল ১৪ দিনে যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৬৮ জন, ফ্রান্সে ৮ হাজার ৫২৮ জন, জার্মানিতে ৫ হাজার ৪৫৮ জন, ইতালিতে ২ হাজার ৭৯৬ জন, বেলজিয়ামে ১ হাজার ৯৮৪ জন ও পর্তুগালে ৪ হাজার ৪৮২ জন।

অর্থাৎ ইউরোপের অন্যান্য দেশগুলোর তুলনায় স্পেনে আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

যদিও স্পেনের পাবলিক প্লেসে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। কিন্তু নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে পানশালা, নাইটক্লাব, ব্যক্তিগত পার্টি ও ঘণবসতিপূর্ণ জায়গাগুলোতে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে প্রায় ২৩০টি নতুন করোনা সংক্রমণের ক্লাস্টার সনাক্ত করা গেছে। যা সোমবারের চেয়ে প্রায় ৩০টি বেশি।

এ পর্যন্ত স্পেনে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৭ হাজার ২৪৬ জন। মারা গেছে ২৮ হাজার ৪২৯ জন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়