ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কোমায় নয়, বহাল তবিয়তেই আছেন কিম জং উন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ২৬ আগস্ট ২০২০   আপডেট: ১৬:২৫, ২ অক্টোবর ২০২০
কোমায় নয়, বহাল তবিয়তেই আছেন কিম জং উন

শীর্ষ নেতা কিম জং উনের কোমায় থাকার গুজব উড়িয়ে দিতে তার নতুন ছবি প্রকাশ করেছে উত্তর কোরিয়া। বুধবার দেশটির সরকারি বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) এই ছবি প্রকাশ করেছে।

বার্তা সংস্থাটি জানিয়েছে, মঙ্গলবার উন ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর বৈঠকে অংশ নিয়েছিলেন। এসময় তিনি করোনাভাইরাস ও টাইফুন মোকাবিলায় সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের সঙ্গে সিন্ডিকেট করে কেসিএনএ কিম জং উনের ছবি প্রকাশ করেছে। ছবিতে উনকে বেশ স্বাস্থ্যবান ও সুস্থ অবস্থায় দেখা গেছে। অবশ্য এই ছবির সত্যতা নিরপেক্ষ সূত্র থেকে যাচাই করা সম্ভব হয়নি। কারণ উত্তর কোরিয়ায় বিদেশে সাংবাদিকদের প্রবেশে কড়া নিষেধাজ্ঞা রয়েছে।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার এক প্রাক্তন কূটনীতিক জানান, কিম জং উন গুরুতর অসুস্থ। তিনি কোমায় রয়েছেন। অসুস্থতার আগেই কিম জং উন কিছু ক্ষমতা তার বোন কিম জং ইয়োর হাতে তুলে দিয়েছিলেন। এর ফলে কিম জং ইয়ো হয়ে উঠেছেন উত্তর কোরিয়ার দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তি। এর আগেও একাধিকবার কিম জং উনের মৃত্যুর খবর প্রকাশ করেছিল পশ্চিমা সংবাদমাধ্যমগুলো। পরে উত্তর কোরিয়ার এই শাসক সংবাদমাধ্যমের সামনে হাজির হয়ে সেসব খবরকে মিথ্যা প্রতিপন্ন করেছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়