Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

মার্কিন মিসাইলে কাবুলে একই পরিবারের ৯ জন নিহত

আর্ন্তজাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ৩০ আগস্ট ২০২১   আপডেট: ০১:২৫, ৩১ আগস্ট ২০২১
মার্কিন মিসাইলে কাবুলে একই পরিবারের ৯ জন নিহত

কাবুলে আমেরিকান সেনাদের ড্রোনের সাহায্যে ছোঁড়া মিসাইল হামলায় নয় আফগান নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছয় জনই শিশু। ড্রোন হামলায় নিহতের নয় জনই একই পরিবারের।

কাবুলে গাড়ির ওপর ড্রোন হামলায় তারা মারা গেছেন। ভুল নিশানায় টার্গেট হওয়ায় এই নয় জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতের কেউ কোনো ধরনের সন্ত্রাসী ঘটনা বা গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন না। আফগানিস্তানের আর দশটি সাধারণ পরিবারের মতো তারা দেশটিতে নিরাপত্তা খুঁজছিলেন।
 
কাবুলে আত্মঘাতী হামলার প্রতিশোধ হিসেবে আমেরিকার সেনারা রোববার (২৯ আগস্ট) এই ড্রোন হামলা চালায়। কিন্তু ভুল টার্গেটে এই সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। 

ড্রোন হামলায় নিরীহ আফগান নাগরিকদের প্রাণহানির বিষয়টি স্বীকার করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডও (সেন্টকম)। তারা জানায়, ‘সাধারণ নাগকিকের’ এই প্রাণহানির বিষয়টি তাদের জানা আছে। এই বিষয়টি তদন্ত করছে সেন্টকম। 

গত ২৬ আগস্ট কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে এক আত্মঘাতী বোমা হামলায় ১৩ জন আমেরিকান সেনাসহ ১৭৫ জন নিহত হয়েছেন। 

সেনাদের এই প্রাণহানির ঘটনার পর আমেরিকা প্রতিশোধ নেওয়ার ঘোঘণা দেয়। আফগানিস্তানের খোরাসন প্রদেশে আইএস এর ঘাঁটিতে আমেরিকা ড্রোন হামলা চালায়। মার্কিনীরা দাবি করে খোরাসনে ড্রোন হামলায় বেশ কয়েজন আইএস জঙ্গি নিহত হয়েছে। 

তবে রোববার তাদের দ্বিতীয় ড্রোন মিসাইল হামলা ভুল টার্গেটে আঘাত হেনেছে। যে হামলা কেড়ে নিয়েছে অসহায় নিরীহ নয় জন আফগান নাগরিকের প্রাণ।

ঢাকা/ইভা/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়