Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

চীনের ১১ প্রদেশে নতুন করে করোনার সংক্রমণ 

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৫৫, ২৪ অক্টোবর ২০২১
চীনের ১১ প্রদেশে নতুন করে করোনার সংক্রমণ 

চীনের ১১টি প্রদেশে নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে। রোববার দেশটির এক স্বাস্থ্য কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

ওই কর্মকর্তা আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, আগামী দিনগুলোতে আক্রান্তের সংখ্যা ও সংক্রমিত এলাকার পরিধি বাড়তে পারে।

রোববার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ন্যাশনাল হেলথ কমিশনের কর্মকর্তা উ লিয়াংইউ জানিয়েছেন, বিদেশ থাকা ব্যক্তিদের মাধ্যমে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তার ঘটেছে। এর ফলে নতুন করে সংক্রমণ বাড়ছে।

কমিশনের মুখপাত্র মি ফেং জানিয়েছেন, গত ১১ অক্টোবর থেকে ১১টি প্রদেশে সংক্রমণের বিস্তার ঘটেছে। আক্রান্তদের অধিকাংশের আন্তঃপ্রদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে। 

শনিবার চীনে নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সাত জন ইনার মঙ্গোলিয়ায়,  ছয় জন গানসুর, ছয় জন নিংশিয়ার, চার জন বেইজিংয়ের, এক জন হুনানের এবং এক জন শানিজির বাসিন্দা। রাজধানী বেইজিংয়ের তিনটি জেলায় নতুন করে সংক্রমণ ঘটছে।

করোনার সংক্রমণ মোকাবিলায় চীন সরকার প্রথম থেকেই কড়াকড়ি আরোপ করে আসছে। এরই অংশ হিসেবে দেশটির সরকার আঞ্চলিক সীমান্ত বন্ধ এবং লকডাউন দিয়েছিল। এতে করে করোনা নিয়ন্ত্রণে অনেকাংশে সফল হয় বেইজিং। কিন্তু ১১ অক্টোবর থেকে চীনের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে।  ধারণা করা হচ্ছে, নতুন এই প্রাদুর্ভাবের সঙ্গে এক প্রবীণ দম্পতির সংশ্লিষ্টতা রয়েছে। তারা পর্যটকদের একটি দলের সঙ্গে সাংহাই থেকে গানসু প্রদেশের শিয়ান ও ইনার মঙ্গোলিয়ায় ভ্রমণ করেছিলেন। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়