ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে রাজপথে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটাররা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ১৬ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:০১, ১৬ এপ্রিল ২০২২
প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে রাজপথে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটাররা

প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের পদত্যাগ দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে রাস্তায় নেমেছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা ও সানাথ জয়সুরিয়া। 

শ্রীলঙ্কায় ক্রিকেট অত্যন্ত জনপ্রিয় খেলা। শুক্রবার রানাতুঙ্গা ও জয়সুরিয়ায় রাস্তায় নেমে বিক্ষোভকারীদের প্রতি সংহতি প্রকাশ করেছেন। এছাড়া তারা দুজন সাবেক ক্রিকেটারদেরও রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন।

১৯৪৮ সালের পর সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট মোকাবিলা করতে হচ্ছে শ্রীলঙ্কাকে। দেশটিতে একদিকে রয়েছে নিত্যপ্রয়োজনী পণ্যের অভাব এবং অন্যদিকে রয়েছে তীব্র বিদ্যুৎ ও জ্বালানি সংকট।

কলম্বোতে রাজাপাকসের কার্যালয়ের বাইরে জমায়েতের উদ্দেশে রানাতুঙ্গা বলেন,‘ক্রিকেট দর্শকদের মাধ্যমে চলে। আমাদের ভক্তরা আজ রাস্তায় নেমেছে কারণ তারা আর কষ্ট সহ্য করতে পারছে না। অনুরাগীদের যখন আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন তখন আমাদের অবশ্যই তাদের পাশে থাকতে হবে। ক্রীড়া তারকাদের অবশ্যই প্রতিবাদে যোগ দিতে হবে।’

এর কয়েক ঘন্টা পর আরেক প্রাক্তন অধিনায়ক জয়সুরিয়া প্রেসিডেন্ট রাজাপাকসের ঔপনিবেশিক আমলের অফিসের সামনে থাকা ব্যারিকেডের ওপর উঠে পড়েন।

সেখানে দাঁড়িয়ে তিনি বলেন,‘আপনার বার্তা সুউচ্চ ও স্পষ্ট। আমি আশা করি কর্তৃপক্ষ শুনবে এবং  আমাদের সবার জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করবে।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়