ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতু ধস, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ১০:৪২, ২৭ মার্চ ২০২৪
বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতু ধস, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোর শহরে জাহাজের ধাক্কায় ল্যান্ডমার্ক ফ্রান্সিস স্কট কি সেতুধসের ঘটনায় নিখোঁজ ছয়জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কোস্ট গার্ড জানিয়েছে, তারা উদ্ধার কার্যক্রম স্থগিত করেছে। খবর বিবিসির।

স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) রাতে শ্রীলঙ্কায় যাওয়ার পথে সিঙ্গাপুরের মালিকানাধীন একটি জাহাজ সেতুর একটি পিলারে ধাক্কা দিলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। 

বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, জাহাজের ধাক্কায় সেতু ভেঙে পড়ার ফলে বেশ কয়েকটি গাড়ি ও অন্তত ৮ জন নির্মাণশ্রমিক নিচের প্যাটাপসকো নদীতে নিখোঁজ হয়েছিলেন। 

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট জানিয়েছেন, জাহাজটি বৈদ্যুতিক গোলযোগের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে। তবে সমস্যা বুঝতে পেরে আগেই জাহাজটি প্রায় এক কিলোমিটার দূর থেকে সতর্ক সংকেত পাঠিয়েছিল। ফলে সেতুতে ওঠার মুখে অনেক গাড়ি থামানো সম্ভব হয়। এতে অনেক মানুষের জীবন বেঁচে গেছে।

নৌকা এবং হেলিকপ্টার দিয়ে নিখোঁজদের সন্ধানে বড় ধরনের অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা চালানো হয়। দুর্ঘটনার পর দুজনকে পানি থেকে উদ্ধার করা হয়, যাদের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর।

ইউএস কোস্ট গার্ডের রিয়ার অ্যাডমিরাল শ্যানন গিলরথ এক বিবৃতিতে বলেছেন, ‘দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের এখনও খোঁজ পাওয়া যায়নি। সেখানকার পানির তাপমাত্রা এবং তারা যতক্ষণ ধরে নিখোঁজ রয়েছেন তার ওপর ভিত্তি করে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

ভেঙে পড়া ফ্রান্সিস স্কট কি সেতুর সংস্কার কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন ম্যারিল্যান্ডের গভর্নর ওয়েস মুর। সম্পূর্ণ ব্যয়ভার কেন্দ্রীয় সরকার বহন করবে বলে আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়