ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

ইরানে উড়োজাহাজ চলাচল শুরু, সুরক্ষিত আছে পারমাণবিক স্থাপনা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:০৩, ১৯ এপ্রিল ২০২৪
ইরানে উড়োজাহাজ চলাচল শুরু, সুরক্ষিত আছে পারমাণবিক স্থাপনা

তেহরানের প্রধান অভ্যন্তরীণ বিমানবন্দর মেহরাবাদ। ছবি: এক্স থেকে নেওয়া

দেশজুড়ে উড়োজাহাজ চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ইরান। এর আগে দেশটির ইস্পাহান শহরের একটি বিমানবন্দরে বিস্ফোরণের শব্দ পাওয়ার পর ইরানের বেশিরভাগ বিমানবন্দর থেকে ফ্লাইট বাতিল করা হয়। শুক্রবার (১৯ এপ্রিল) আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইরানের সংবাদমাধ্যম এন্তেখাবের প্রতিবেদনে বলা হয়, তেহরানের প্রধান অভ্যন্তরীণ বিমানবন্দর মেহরাবাদে ফ্লাইটগুলো স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

পড়ুন: হামলার খবর অস্বীকার ইরানের

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, বৃহস্পতিবার দিবাগত রাতে ইসরায়েল সেখানে ক্ষেপণাস্ত্র হামলা চলিয়েছে। তবে এই দাবি অস্বীকার করেছে ইরান।

পুরোপুরি সুরক্ষিত আছে পারমাণবিক স্থাপনা
ইরানি সংবাদমাধ্যম তাসনিমের প্রতিবেদনে বলা হয়, ইস্পাহান শহরে অবস্থিত ইরানের পারমাণবিক স্থাপনা সম্পূর্ণ সুরক্ষিত আছে।

ইরানের পারমাণবিক স্থাপনা। ছবি: ইন্টারনেট

ইরানের মহাকাশ সংস্থার মুখপাত্র হোসেইন দালিরিয়ান সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে বলেন, দেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা বেশ কয়েকটি ড্রোন সফলভাবে ভূপাতিত করা হয়েছে। আপাতত কোনও ক্ষেপণাস্ত্র হামলার খবর নেই।

ইরানি বার্তা সংস্থা ফার্সের প্রতিবেদনে বলা হয়, ইরানের ইস্পাহান শহরের বিমানবন্দরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই শহরে ইরানের বেশ কয়েকটি পারমাণবিক কেন্দ্র রয়েছে।

পড়ুন: ইরানে পাল্টা হামলা করলো ইসরায়েল

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ইরানের আকাশসীমায় বেশ কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে বেশ কয়েকটি শহরে ফ্লাইট বাতিল করা হয়েছে। 

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়