RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

‘রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:১৮, ৩০ সেপ্টেম্বর ২০২০
‘রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে’

চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, রিফাত হত্যা মামলার রায় দেশের অন্যান্য আলোচিত মামলায় প্রভাব ফেলবে। নিঃসন্দেহে এ রায় আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) রিফাত হত্যাকাণ্ডের রায়ের পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘আদালত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রায় দিয়েছেন। এখানে আমার প্রতিক্রিয়া জানানোর কিছু নেই। রায়ের কপি না পড়ে কিছুই বলা ঠিক হবে না। রায়ের সার্বিক পর্যালোচনা থেকে বলতে পারি, নিশ্চয়ই বিচার বিভাগে এর ইতিবাচক প্রভাব পড়বে। একটি মামলা নিষ্পত্তির জন্য যেসব পক্ষ সংশ্লিষ্ট তারা সবাই রায় থেকে গতি সঞ্চার করতে পারবে।’

আলোচিত অনেক মামলা নিষ্পত্তিতে ধীরগতি হচ্ছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, অপরাধ করলে মামলা হয়নি বা মামলা হলেও নিষ্পত্তি হয়নি, এমন সুযোগ আমাদের আমলে নেই। বরং এটি বিএনপি-জামায়াতের আমলে হয়েছে। যেসব মামলা সমাজকে নাড়া দিয়েছে তা নিষ্পত্তিতে সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে। এ গুরুত্বের কারণেই মানুষ বিচার পাচ্ছে, রায় পাচ্ছে এবং সবাই আইনি সুবিধা ভোগ করতে পারছেন।

রিফাত শরীফ হত্যা মামলায় আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ জন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৪ জনকে খালাস দেওয়া হয়েছে। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ আসাদুজ্জামান মিয়া এ রায় ঘোষণা করেন। এসময় মিন্নিসহ ৯ আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলার ৬ নম্বর আসামি মুছা বন্ড পলাতক রয়েছেন। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়