ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

গরমে ত্বকের যত্নে যা করেন মৌ খান

রাশিদা খাতুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৩ মে ২০২৪   আপডেট: ১৩:০৩, ২৩ মে ২০২৪
গরমে ত্বকের যত্নে যা করেন মৌ খান

মৌ খান

গরমে ত্বক উজ্জ্বল, সুস্থ ও সুন্দর রাখা খুব কঠিন। এই কঠিন কাজটি সহজ করতে চলচ্চিত্র অভিনেত্রী মৌ খান হেলদি লাইফ রুটিন মেইনটেইন করেন। রাইজিংবিডিকে জানিয়েছেন তার রূপ রুটিন এবং সামার ম্যানেজমেন্টের গল্প।

মৌ খান বলেন, প্র্যাকটিস করছি নিজেকে ভালোরাখার এবং নিজেকে ভালোবাসার। এজন্য হেলদি লাইফ রুটিন মেইনটেইন করছি । রাত এগারোটার মধ্যে ঘুমাতে যাই। বেশিরভাগ দিন ভোর পাঁচটায় ঘুম থেকে উঠে যাই। সারাদিন বার বার পানি পান করি। নিজেকে সতেজ রাখতে ফলের জুস খাই। এ ছাড়া নিয়মিত যেসব খাবার সেগুলো বেছে খাই না, তবে পরিমিত খাই। বাসায় কিংবা শুটিংস্পটে যেখানেই হোক এক নিয়ম মেনে চলি।

মৌ খান জানান, নিজেকে ফ্রেশ রাখার জন্য প্রতিদিন শাওয়ার জেল দিয়ে গোসল করেন। যদিও তিনি জানেন প্রতিদিন শ্যাম্পু করা ঠিক না, এরপরেও প্রতিদিন শ্যাম্পু করেন। এর ব্যতিক্রম ঘটলে নাকি তার মনে হয় যে গোসলটা পারফেক্ট হলো না। রোদে বের হওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার করেন। শুটিংয়ের প্রয়োজনে চোখে কাজল দিলে শুটিং শেষে নারকেল তেল দিয়ে কাজল তুলে ফেলেন। এরপর ঠান্ডা পানির ঝাপটা দেন চোখে। লাইট মেকআপ পছন্দ তার। তবে শুটিংয়ের প্রয়োজনে ভারি মেকআপও ব্যবহার করতে হয়। আর মেকআপ রিমুভ করার জন্য ব্যবহার করেন মেকআপ রিমুভার।
মৌ খান বলেন, এই গরমে আমি কামিজ বা টি শার্ট যাই পরি না কেন কটন ফেব্রিকের পোশাক পরছি। ব্যক্তিগতভাবে খুব বেশি ভারি গয়না পছন্দ করি না, আর গরমে ভারি গয়না পরার প্রশ্নই আসে না। তবে কানে ছোট্ট একজোড়া দুল পরি। চোখে সানগ্লাস আর হাতে একটি ঘড়ি ব্যবহার করি-ব্যাস এটুকুই। 

এই গরমেও ওজন ঠিক রাখার জন্য নিয়মিত জিমে যান মৌ খান। তবে জিমে যাওয়ার সময়টাতে পরিবর্তন এসেছে। সামারের আগে সকাল বেলায় জিমে যেতেন এখন জিম করেন সন্ধ্যায়। একটু বিরতি দিয়ে-দিয়ে জিম করেন। প্রতিবার বিরতিতে পানি পান করেন। সব মিলিয়ে ১ থেকে দেড় ঘণ্টা জিম করেন তিনি। ঘুমাতে যাওয়ার আগে মুখটা পরিষ্কার করে নেন। এরপর সিরাম এবং আইক্রিম ব্যবহার করেন। সবশেষে ময়েশ্চারাইজার ব্যবহার করেন। 

মৌ খানের মতে, ত্বক ভালো রাখার জন্য মনও ভালো রাখা জরুরি। এজন্য নিজেকে মন থেকে ভালো রাখতে হবে, মন থেকে ভালো থাকতে হবে। 

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়