ঢাকা     রোববার   ০৩ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

চারুশিল্পী পল্টু মারা গেছেন 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১১ মে ২০২২  
চারুশিল্পী পল্টু মারা গেছেন 

জোয়ারদার মাহমুদ পল্টু

চারুশিল্পী জোয়ারদার মাহমুদ পল্টু মারা গেছেন। মঙ্গলবার (১০ মে) বিকেলে গ্রা‌মের বা‌ড়ি ঝি‌নাইদহ থে‌কে চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়।

পল্টুর পা‌রিবা‌রিক সূত্র তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে ‌নি‌য়ে রাজধানীর শ্যামলী‌তে বসবাস কর‌তেন।

জানা গে‌ছে, মঙ্গলবার (১০ মে) গ্রা‌মের বা‌ড়ি‌তে জোয়ারদার মাহমুদ পল্টুর হার্ট অ্যাটাক হয়। দ্রুত তা‌কে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থে‌কে ডাক্তার‌দের পরাম‌র্শে চিকিৎসার জন্য তা‌কে ঢাকা আনার পথে মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে তিনি মারা যান।

বুধবার (১১ মে) ঝিনাইদহ সদরের ধোপাঘাটা গোবিন্দপুর গ্রামে পারিবারিক কবরস্থানে মরহু‌মের দাফন কার্য সম্পন্ন করা হবে।

পল্টু ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক ছাত্র। বর্তমা‌নে তিনি কাজ করতেন ফ্রিল্যান্সার হিসেবে। ছাত্রজীবন থেকেই তিনি চারুকলার ঐতিহা‌সিক মঙ্গল শোভাযাত্রার সঙ্গে যুক্ত ছিলেন। শোভাযাত্রার জন্য মুখোশ এবং অন্যান্য উপকরণ নির্মাণের দক্ষতার জন্য তিনি সবার কা‌ছেই ছিলেন ‌প্রিয়মুখ। একুশে ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে আলপনা ও অঙ্কনের কাজেও তিনি বরাবর সম্পৃক্ত থাকতেন।

উল্লেখ্য, ২০১৮ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাতে আঁকা বঙ্গবন্ধুর সর্ববৃহৎ প্রতিকৃতি তৈরির অন্যতম শিল্পী ছিলেন ‌জোয়ারদার মাহমুদ পল্টু।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়