ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

এইটথ ওয়ার্ল্ড মিডিয়া কনফারেন্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মেহেদী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১০ নভেম্বর ২০২২   আপডেট: ১০:২৩, ১০ নভেম্বর ২০২২
এইটথ ওয়ার্ল্ড মিডিয়া কনফারেন্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মেহেদী

সরোজ মেহেদী

এইটথ ওয়ার্ল্ড কনফারেন্স অন মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন (মেডকম-২০২৩)- এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবষক ও সাহিত্যিক সরোজ মেহেদী। দ্য ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব নলেজ ম্যানেজমেন্ট (টিআইআইকেএম)- এর ব্যবস্থাপনা পরিচালক ইসানকা পি. গমেজ এক অফিসিয়াল চিঠিতে বিষয়টি নিশ্চিত করেন।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত দুই দিনব্যাপী ওই কনফারেন্স ২০২৩ সালের সালের ১৬ মার্চ শুরু হবে। এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, নেদারল্যান্ড, অষ্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশের মিডিয়া বিশেষজ্ঞরা অংশ নেবেন। মেহেদী বাংলাদেশসহ সারাবিশ্বে কনফারেন্স নিয়ে আয়োজিত কার্যক্রমে অংশ নেবেন। বাংলাদেশ থেকে অংশগ্রহণেচ্ছু যে কেউ সরোজ মেহেদীর সঙ্গে কনফারেন্সে যোগদান করতে পারেন। তার সুপারিশে রয়েছে ফান্ডের সুবিধাও।

বর্তমানে গ্রিন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সরোজ মেহেদী দেশ-বিদেশে নানা ধরনের সংগঠন ও সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন। জার্মানির ল্যামবার্ট প্রকাশনী থেকে ২০১৯ সালে তুর্কি ভাষায় লেখা মেহেদীর প্রথম বই ‘পলিটিক্যাল ইউজ অব মিডিয়া ইন সাউথ এশিয়া: বাংলাদেশ অ্যান্ড ইন্ডিয়া পারসপেকটিভ’ প্রকাশিত হয়েছে। তার বাংলায় লেখা ভ্রমণ ও মতামত ধর্মী বই ‘চেনা নগরে অচেনা সময়ে’ উৎস প্রকাশনী থেকে প্রকাশের অপেক্ষায় রয়েছে। এ ছাড়া সম্প্রতি তিনি বাংলা-ইংরেজি-তুর্কি ভাষায় একটি পকেট অভিধান লেখার কাজ সম্পন্ন করেছেন। ২০১৮ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে খণ্ডকালীন শিক্ষক হিসেবে তুর্কি ভাষা পাঠ দান করে আসছেন।মেহেদীর একটি জার্নাল প্রকাশনা রয়েছে। এছাড়া তিনি বেশকিছু আন্তর্জাতিক কনফারেন্সে পেপার উপস্থাপন করেছেন। জার্মানি, হাঙ্গেরি, তুরস্ক, নেদারল্যান্ড, বেলজিয়াম, মালয়েশিয়া, ইউক্রেনসহ বেশকিছু দেশে বিভিন্ন কনফারেন্সসহ প্রোগ্রামে যোগ দিয়েছেন। এছাড়া তিনি ভ্রমণ করেছেন আরও বেশ কিছু দেশ। ২০১৮ সালে তুরস্ক সরকারের বৃত্তির আওতায় ইস্তানবুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে মাস্টার্স সম্পন্ন করেন তিনি।

/এম মাহফুজুর রহমান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়