ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

না.গঞ্জ সিটি, টাঙ্গাইল-৭ ও পাঁচ পৌরসভার ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১২, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ০৯:০৮, ১৬ জানুয়ারি ২০২২
না.গঞ্জ সিটি, টাঙ্গাইল-৭ ও পাঁচ পৌরসভার ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ। ছবি: কাওছার আহমেদ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক), টাঙ্গাইল-৭ শূন্য আসনের (মির্জাপুর) উপ-নির্বাচন ও পাঁচটি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এসব নির্বাচনী এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, নির্বাচন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে। নির্বাচনের পরিবেশ শান্ত রাখতে মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা অবস্থান নিয়েছে।

না.গঞ্জ সিটি ভোট:
মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। তারা হলেন- খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল ইসলাম (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বহিষ্কৃত বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী (নৌকা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি)।

৯টি সংরক্ষিত নারী সদস্য পদে: ৩৪ জন; এবং ২৭টি সাধারণ সদস্য পদে: ১৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটকেন্দ্র: ১৯২টি, ভোটকক্ষ: ১,৩৩৩টি, ইভিএম- ২,৯১২ ইউনিট, স্মার্টবুথ: ২টি কেন্দ্র, মডার্ণ গার্লস স্কুল (১২৩ ও ১২১ কেন্দ্র), ওয়ার্ড নম্বর- ৬। ভোটার: ৫,১৭,৩৬১ জন, পুরুষ ভোটার- ২,৫৯,৮৪৬ জন, নারী ভোটার- ২,৫৭,৫১১ জন, হিজড়া ভোটার- ৪ জন।

টাঙ্গাইল-৭ আসন:
এই নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের খান আহমেদ শুভ (নৌকা), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), জাতীয় পার্টির মো. জহিরুল ইসলাম জহির (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের রূপা রায় চৌধুরী (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি)।

নির্বাচনে ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ১২১টি ভোটকেন্দ্রের ৭৫৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে কেন্দ্র পাহারায় নিয়োজিত রয়েছেন ১৬ জনের ফোর্স। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত করা হয়েছে পুলিশ ও আনসারের ১৮ জনের ফোর্স।

এদিকে চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী জেলার নোয়াখালী, যশোর জেলার ঝিকরগাছা, নাটোর জেলার নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন প্রার্থী। এদের মধ্যে ১৬ জন স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যরা বিভিন্ন দল থেকে মনোনয়ন পেয়েছেন।

/হাসিবুল/এসবি/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়