ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

সচিবালয়ে অবরোধের প্রভাব নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০৫, ৩১ অক্টোবর ২০২৩
সচিবালয়ে অবরোধের প্রভাব নেই

ছবি: রাইজিংবিডি

বিএনপি-জামায়াত ও তাদের সমমনা দলগুলোর ডাকা টানা অবরোধ কোনো প্রভাব পড়েনি সচিবালয়ে। তবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১০টার মধ্যে সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়, বস্ত্র পাট মন্ত্রণালয়, মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু ‍মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক উপস্থিতি দেখা গেছে।

সচিবালয় ঘুরে দেখা যায়, অনেক মন্ত্রীও নির্দিষ্ট সময়ের মধ্যেই তার কার্যালয়ে উপস্থিত হয়েছেন। তারা কর্মকর্তাদের কাছে হরতালের খোঁজখবর নেন।  সচিবালয়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রবেশের চারটি গেইটের মধ্যে তিনটি গেইট বন্ধ রাখা হয়েছে। প্রতিটি গেইটে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন দেখা গেছে।

এদিকে, হরতাল চলায় সচিবালয়ে দর্শনার্থীদের উপস্থিতি স্বাভাবিক।   তবে সচিবালয়ে গাড়ির সংখ্যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে।

আজ মঙ্গলবার টানা অবরোধ হলেও রাস্তায় যান চলাচল করছে। অবশ্য অন্য দিনের তুলনায় কম দেখা গেছে। মন্ত্রণালয়ের প্রায় সবাই সঠিক সময়ে উপস্থিত হয়েছেন। নির্দিষ্ট সময়ে কোনো রকমের ঝামেলা ছাড়াই অফিসে আসতে দেখা গেছ। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সচিবালয়ের প্রবেশ পথে দায়িত্ব পালন করছেন।

সচিবালয়ে দায়িত্বরত পুলিশের একজন সদস্য বলেন, অন্যান্য দিনের মতো আজ সকাল থেকেই আমরা তৎপর রয়েছি। হরতালকে কেন্দ্র করে রাত থেকে এখানকার নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, আজ থেকে বিএনপি জামায়াতের টানা অবরোধ হলেও রাস্তায় যান চলাচল করছে। অবশ্য অন্যদিনের তুলনায় কম দেখা গেছে। মন্ত্রণালয়ের প্রায় সবাই সঠিক সময়ে উপস্থিত হয়েছেন। নির্দিষ্ট সময়ে কোনো রকমের ঝামেলা ছাড়াই অফিসে আসতে পেরেছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সচিবালয়ের প্রবেশ পথে  দায়িত্ব পালন করছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার (পরিচালক) মীর আকরাম উদ্দীন আহম্মদ বলেন, আজ তথ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা নির্দিষ্ট সময় উপস্থিত হয়েছেন। প্রতিদিনের মতোই তারা অফিস করেছেন নির্দিষ্ট সময় এসেছেন।  

/এএএম/এসবি/

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়