ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

রাজধানীতে নু‌রের নেতৃ‌ত্বে গণঅধিকার পরিষদের মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৫৯, ২৯ অক্টোবর ২০২৩
রাজধানীতে নু‌রের নেতৃ‌ত্বে গণঅধিকার পরিষদের মিছিল

হরতালের সমর্থনে রাজধানী‌তে বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ।

দ‌লটির সভাপতি নুরুল হক নুরের নেতৃত্বে রোববার (২৯ অক্টোবর) দুপুরে রামপুরা ব্রিজ থেকে মিছিল শুরু করে দলটি।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, সারা দেশে আতঙ্ক সৃষ্টি করার জন্য ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা শোডাউন দিচ্ছে। আমরা এই পরিবেশের মাঝেও জীবন বাজি রেখে রাজপথে নেমেছি। সরকার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না।

জনগণকে উদ্দেশ করে নুর বলেন, আপনারা এই শান্তিপূর্ণ হরতালে রাজপথে নামুন। মনে রাখতে হবে, এই লড়াই আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব টিকিয়ে রাখার লড়াই। আপনাদের বলবো, পরবর্তীতে যেকোনো কর্মসূচিতে আপনারা অংশগ্রহণ করুন।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, জনগণ শান্তিপূর্ণভাবে হরতাল সফল করছে। আজকে বাস ট্রাকসহ পাবলিক যানবাহন চালানো বন্ধ রেখেছে শ্রমিক সমাজ। আমরাও শান্তিপূর্ণ হরতালের সমর্থনে রাজপথ আছি। অনতিবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং গ্রেপ্তার সকল রাজনীতিকের মুক্তি দিতে হবে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, হানিফ খান সজিব,শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম,আব্দুজ জাহের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান খান, রবিউল ইসলাম, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবসহ নেতাকর্মীরা।

নঈমুদ্দীন/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়