ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

‘নির্বাচনে যদি কেউ না আসে, সেটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ২৯ নভেম্বর ২০২৩  
‘নির্বাচনে যদি কেউ না আসে, সেটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে দলটির মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, কেউ চাইলেই নির্বাচনকে বাধাগ্রস্ত করতে পারবে না। নির্বাচনে যদি কেউ না আসে, সেটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত।

তিনি বলেন, যার ভোট সে দেবে, সেখানে বাধা দেওয়ার অধিকার কারও নেই। এটি সংবিধানবিরোধী। এ অপকর্ম যারা করবে, তারা দেশের ও গণতন্ত্রের শত্রু।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র জমা দেওয়ার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনের ঢেউ সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াতে পারেন। কিন্তু দলীয় নেতাকর্মীরা কীভাবে নির্বাচন করবে, সেই বিষয়ে ইতোমধ্যে পথরেখা ঘোষণা করা হয়েছে। আগামী দিনেও দলের নির্দেশনার বাহিরে নেতাকর্মীরা কাজ করবে না।

এর আগে, সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম জমা দেওয়ার পর বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, আমি সবার কাছে দোয়া চাই। এই এলাকার সব মানুষকে সঙ্গে নিয়ে সার্বিক উন্নয়নের জন্য কাজ করব।

তিনি বলেন, এখানকার সব মানুষ অনেক সচেতন এবং তাদের বিবেকবোধ অনেক সমৃদ্ধ। তাই মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনের জন্য দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্মার্ট নগর হিসেবে গড়ে তুলব। দল-মত নির্বিশেষে প্রতিটি পর্যায়ের ও শ্রেণি-পেশার সবার কাছেই আমি দোয়া চাই।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়