ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ফিলিস্তিনিদের পক্ষে যোদ্ধা পাঠানোর আহ্বান 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ১০ মে ২০২৪  
ফিলিস্তিনিদের পক্ষে যোদ্ধা পাঠানোর আহ্বান 

রাজধানীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল

মজলুম ফিলিস্তিনিদের পক্ষে সরকারিভাবে যোদ্ধা পাঠানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেছেন, বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনের মজলুম জনতার পক্ষে লড়াই করার জন্য যোদ্ধাদের তালিকা করতে হবে। তালিকা তৈরি করে তাদেরকে বিশ্বসন্ত্রাসী ইহুদি ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে।

শুক্রবার (১০ মে) বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেটে ফিলিস্তিনে অব্যাহত ইসরায়েলি গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে যোদ্ধা প্রেরণের ব্যবস্থা না করলে, জনতা স্পষ্ট ধরে নেবে, এ সরকার ওপরে ফিলিস্তিনের জন্য মায়াকান্না করে, ভেতরে ভেতরে ইসরায়েলের পক্ষের শক্তি হিসেবে কাজ করছে। সরকার ফিলিস্তিনের পক্ষে আছে, এটা দেখানোর জন্য ছাত্রলীগকে মাঠে নামিয়েছে। অপরদিকে, পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরায়েল তুলে দিয়ে ইসরাইলের সঙ্গে তলে তলে সম্পর্ক স্থাপন করেছে।

তিনি ইসরায়েলের বর্বরতার প্রতিবাদে আগামী ১৭ মে শুক্রবার সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। বক্তব্য রাখেন—ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ডা. শহীদুল ইসলাম, ইলিয়াস হাসান, প্রফেসর বাকি বিল্লাহ, ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, কেএম শরীয়াতুল্লাহ, হাফেজ মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, হাফেজ শাহাদাত হোসাইন, শফিকুল ইসলাম, শওকত উসমান, সাইফ মুহাম্মদ আলাউদ্দিন প্রমুখ। 

সরকার ক্ষমতায় টিকে থাকতে ভারতের গোলামি করছে, অভিযোগ করে ইসলামী আন্দোলনের নায়েবে আমির বলেন, সীমান্তে প্রতিদিন বাংলাদেশের নিরীহ আদম সন্তান হত্যা করা হচ্ছে। অথচ, বাংলাদেশ সরকার প্রতিবাদটুকু করারও সাহস করছে না। 

ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, মধ্যপ্রাচ্যসহ মুসলিম শাসকগোষ্ঠী ক্ষমতার লোভে সন্ত্রাসী ইসরায়েলকে বন্ধু বানাতেও কুণ্ঠা বোধ করছে না। তারা ক্ষমতায় টিকে থাকতে ইসলাম ও মুসলমানদের চিরশত্রু ইহুদিদের সাথে গোপনে আঁতাত করে চলছে। আমরা মানবতার পক্ষে, মজলুমের পক্ষে; জালেমের বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে। দেশীয় ও বিদেশি সকল শয়তানি শক্তির বিরুদ্ধে সোচ্চার ছিলাম, আছি এবং থাকব, ইনশাআল্লাহ।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, বিশ্বসন্ত্রাসী ইসরায়েলের পণ্য বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে। ইসরায়েল ও তাদের দোসরদের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যেতে হবে। আল-আকসা টোটাল উম্মাহর সম্পদ। এটি রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়। গোটা মুসলিমবিশ্বকে আল-আকসা রক্ষায় অস্ত্র হাতে মাঠে ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি আরও বলেন, সংসদ নির্বাচন জনগণ প্রত্যাখান করেছে, উপজেলা নির্বাচনও জনগণ বর্জন করেছে। 

পরে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগর হয়ে পুনরায় পল্টন মোড়ে এসে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়