Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পাবজি গেম খেলে লাখপতি হওয়ার সুযোগ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১০ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:২৯, ১০ নভেম্বর ২০২০
পাবজি গেম খেলে লাখপতি হওয়ার সুযোগ

পাবজি মোবাইল বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ ২০২০’ টুর্নামেন্ট। এ প্রতিযোগিতায় নিবন্ধনের মাধ্যমে অংশগ্রহণ করে দক্ষতা ও মেধা প্রদর্শনের পাশাপাশি মোট ১৭ লাখ টাকার প্রাইজ পুল জিতে নেওয়ার সুযোগ পাবেন গেমাররা।

বাংলাদেশের মেধাবী কলেজ শিক্ষার্থীদেরকে ইস্পোর্টস কমিউনিটিতে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এই টুর্নামেন্টের উদ্যোগ নিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম পাবজি মোবাইল। গেমারদের সেরা দক্ষতা ও পারদর্শীতা প্রমাণের একটি বিশেষ ক্ষেত্র হয়ে উঠতে যাচ্ছে এই টুর্নামেন্ট। ইংরেজি এবং বাংলাতে লাইভ স্ট্রিম হতে যাওয়া এই চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ১৬ নভেম্বর থেকে। ২৭ ডিসেম্বর সর্বপ্রথম ক্যাম্পাস চ্যাম্পিয়নের মাথায় মুকুট তুলে দেওয়ার মাধ্যমে টুর্নামেন্ট শেষ হবে।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রত্যেক প্লেয়ারকে (নিজেদের সদস্য নিয়ে গঠিত দল হিসেবে) https://pubgmobilebangladesh.com-এ প্রবেশ করে ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপের জন্য নিবন্ধন করতে হবে। ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপের জন্য নিবন্ধন করার সময় টিম রোস্টারে প্রত্যেক প্লেয়ারকে পাবজি মোবাইলের ‘লেভেল ২০’ কিংবা তার বেশি লেভেল খেলার অভিজ্ঞতা এবং টিপিপি বা এফপিপি যেকোনো একটি মোডে পাবজি মোবাইল ‘প্লাটিনাম ফাইভ’ অথবা তার অধিক লেভেলে একটি র‌্যাংকিং থাকতে হবে। 

ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপে অংশ নিতে হলে প্লেয়ারকে অবশ্যই কলেজ অথবা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে। ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বর এই ৭ দিন নিবন্ধন করা যাবে।  চ্যাম্পিয়নশিপের মূল পর্ব শুরু হওয়ার আগে প্রত্যেক দলকে ইন-গেম কোয়ালিফায়ার্স পর্বে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা প্রমাণ করতে হবে। এই পর্ব থেকে বাছাইকৃত ২৫৬টি দল মূল পর্বে অংশগ্রহণ করবে। টুর্নামেন্টটি রাউন্ড১-অনলাইন কোয়ালিফায়ার্স, রাউন্ড২-কোয়ার্টার ফাইনালস, রাউন্ড৩-সেমি ফাইনালস এবং গ্র্যান্ড ফিনালে এই চারটি পর্বে অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্ব অর্থাৎ গ্র্যান্ড ফিনালেতে সর্বশেষ ১৬টি দল শ্রেষ্ঠত্বের মুকুট অর্জনের জন্য নিজেদের মধ্যে লড়াই করবে। 

চ্যাম্পিয়নশিপের র‌্যাংকিংয়ে প্রথম স্থান অর্জনকারী দল পাবে ৬ লাখ টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী দল পাবে আড়াই লাখ টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারী দল পাবে দেড় লাখ টাকা। এছাড়া গ্র্যান্ড ফিনালেতে অংশ নেওয়া প্রত্যেক দলকেও দেওয়া হবে নগদ অর্থ পুরস্কার।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়