Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

পাবজিতে নিজেকে পতঙ্গে রূপান্তর করা যাবে

প্রকাশিত: ১৬:৩২, ১৪ জুন ২০২১   আপডেট: ১৬:৩৯, ১৪ জুন ২০২১
পাবজিতে নিজেকে পতঙ্গে রূপান্তর করা যাবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম পাবজি মোবাইল-এর নতুন ফিচার ‘ট্র্যাভার্স-ইনসেক্টয়েড’ মোড। আগামী ৫ জুলাই পর্যন্ত এই মোডে উপভোগ করা যাবে রোমাঞ্চে ভরপুর এবং সম্পূর্ণ নতুন ধারার ব্যাটেল রয়্যাল এক্সপেরিয়েন্স।

আনলিমিটেড হোমিং মিসাইলে ভরপুর এই গেম মোডে ইনসেক্টয়েড প্লেয়ারদের একে অপরের বিরুদ্ধে লড়াই হবে আরও ফাস্ট, এক্সপ্লোসিভ এবং স্বাভাবিক প্লেয়ারদের আক্রমণ থেকেও সুরক্ষিত থাকা যাবে। 

ট্র্যাভার্স-ইনসেক্টয়েড মোডে এক অনন্য প্রযুক্তির মাধ্যমে প্লেয়াররা একটি পতঙ্গের আকারে নিজেদের রূপান্তর করতে পারবে। ইরাঙ্গেল থিমের নতুন এই মোডে প্লেয়াররা ৫টি নতুন ল্যাব দেখতে পাবে যার প্রতিটিতে থাকবে একটি রহস্যে ঘেরা কোয়ান্টাম ট্রান্সফরমেশন ডিভাইস। যেসব প্লেয়াররা এই ডিভাইসের সংস্পর্শে আসবে তারা অতি ক্ষুদ্র একটি আকারে রূপান্তরিত হয়ে যাবে। এই আকার ধারণ করলে প্লেয়াররা কোনো ইক্যুইপমেন্ট বহন করতে পারবে না তবে হোমিং মিসাইল লঞ্চার ব্যবহার করতে পারবে তাও আবার আনলিমিটেড। এছাড়া প্লেয়াররা ল্যাবের ভিতর উড়ে বেড়াতে পারবে। তবে খেয়াল রাখতে হবে যে, ল্যাব থেকে একটি নির্দিষ্ট সীমানার বাইরে চলে গেলে প্লেয়াররা পুনরায় স্বাভাবিক আকারে চলে আসবে। ইনসেক্টয়েড প্লেয়াররা সাধারণ অস্ত্রের আক্রমণ থেকে সুরক্ষিত তবে প্যান অ্যাটাকের মাধ্যমে তাদের ধরাশায়ী করা সম্ভব।  

ইনসেক্টয়েড আকারে ম্যাপে ঘুরে বেড়াতে, প্লেয়াররা লাইট পয়েন্ট সংগ্রহ করতে পারবে যার ফলে তারা ওয়ার্মহোল ব্যবহার করতে পারবে। প্রতিটি লাইট থেকে ৫ লাইট পয়েন্ট পাওয়া যায় এবং কোনো প্লেয়ার ৪০ লাইট পয়েন্ট সংগ্রহ করলেই ওয়ার্মহোল ডিভাইস ব্যবহার করতে পারবে, যার মাধ্যমে এক ল্যাব থেকে অন্য ল্যাবে টেলিপোর্ট করা যাবে। শুধুমাত্র ইনসেক্টয়েড আকারেই লাইট পয়েন্ট পাওয়া যাবে। স্বাভাবিক প্লেয়াররা এনার্জি স্টোর ব্যবহার করে কমব্যাট সাপ্লাই হিসেবে লাইট পয়েন্ট অদল-বদল করতে পারবে।

মনে রাখতে হবে, ট্র্যাভার্স-ইনসেক্টয়েড মোড খেলতে হবে সাধারণ ম্যাচের মতোই, সকলকে টপকে টিকে থাকতে হবে শেষ পর্যন্ত।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ