ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

আয়ে শীর্ষ ১০ ইউটিউবার

প্রকাশিত: ২২:৫৯, ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ২৩:০০, ১৫ জানুয়ারি ২০২২
আয়ে শীর্ষ ১০ ইউটিউবার

মি. বিস্ট এবং নাসতিয়া

২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউবারের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এ তালিকায় দেখা গেছে, বিশ্বে ইউটিউবারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন ২৩ বছর বয়সী ইউটিউবার জিমি ডোনালডসন।

মি. বিস্ট নামে পরিচিত যুক্তরাষ্ট্রের এ তরুণ ২০২১ সালে ইউটিউব থেকে আয় করেছেন ৫ কোটি ৪০ লাখ ডলার। টাকায় দাঁড়ায় ৪৬৩ কোটি। এর মাধ্যমে ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছেন মি. বিস্ট। এমনকি বিশ্বে সবচেয়ে বেশি আয় করা শীর্ষ ১০০ তারকাদের তালিকায় ৪০তম অবস্থান দখল করেছেন এই ইউটিউবার।

১৯৯৯ সালে এবং ২০০০ সালে- টানা দুই বছর সবচেয়ে বেশি আয় করা ইউটিউবারদের তালিকার শীর্ষস্থানে ছিল যুক্তরাষ্ট্রের শিশু রায়ান কাজী। ২০২০ সালে সে আয় করেছিল ২৫১ কোটি টাকা এবং তার আগের বছর ২২১ কোটি টাকা। তবে ২০২১ সালে সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউবারের তালিকায় সপ্তম স্থানে নেমে এসেছে রায়ান কাজী। তার বর্তমান বয়স মাত্র ১০ বছর।

ইউটিউবে গত বছর মি. বিস্টের ভিডিওগুলো এক হাজার কোটিবারের বেশি দেখা হয়েছে। ফলে সবচেয়ে বেশি আয় করা ইউটিউবারের তালিকায় প্রথম স্থানে রয়েছেন তিনি। অবিশ্বাস্য সব স্টান্ট ও প্র্যাঙ্ক ভিডিওর জন্য ব্যাপক জনপ্রিয় মি. বিস্ট ইউটিউব চ্যানেল।

২০২১ সালে সর্বোচ্চ আয় করা ইউটিউবারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন জ্যাক পল। জনপ্রিয় এই বক্সিং তারকা নিজের বক্সিং লড়াইয়ের ভিডিও পোস্ট করে আয় করেছেন ৪ কোটি ৫০ লাখ ডলার। টাকার হিসাবে ৩৮৬ কোটি। 

তৃতীয় স্থানে রয়েছেন মারকিপ্লায়ার চ্যানেলের প্রতিষ্ঠাতা মার্ক এডওয়ার্ড ফিসবাক। তিনি আয় করেছেন ৩ কোটি ৮০ লাখ ডলার। টাকার অঙ্কে ৩২৬ কোটি। 

দেখে নিন শীর্ষ ১০ ইউটিউবারের তালিকাটি:

১. মি. বিস্ট- ৫ কোটি ৪০ লাখ ডলার।

২. জ্যাক পল- ৪ কোটি ৫০ লাখ ডলার। 

৩. মারকিপ্লায়ার- ৩ কোটি ৮০ লাখ ডলার।

৪. রেট অ্যান্ড লিংক- ৩ কোটি ডলার।

৫. আনস্পিকেবল- ২ কোটি ৮৫ লাখ ডলার।

৬. নাসতিয়া- ২ কোটি ৮০ লাখ ডলার।

৭. রায়ান কাজি- ২ কোটি ৭০ লাখ ডলার।

৮. ডিউড পারফেক্ট- ২ কোটি ডলার।

৯. লোগান পল- ১ কোটি ৮০ লাখ ডলার।

১০. প্রিস্টন আর্সমেন্ট- ১ কোটি ৬০ লাখ ডলার।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়