ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বের সেরা গরুর মাংস তৈরি করতে চান জাকারবার্গ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ১২ জানুয়ারি ২০২৪  
বিশ্বের সেরা গরুর মাংস তৈরি করতে চান জাকারবার্গ

ছবি: বিজনেস টুডে

মার্ক জাকারবার্গ। মেটা, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মালিক তিনি। বছরের পর বছর ধরে আমরা তাকে নতুন কিছু আবিষ্কারের আশায় ছুটতে দেখেছি।তার জীবনেও এমন অনেক অদ্ভুত জিনিস আছে যে বিষয়ে অনেকেই হয়তো জানেন না।

সম্প্রতি আবার আলোচনায় এসেছেন মার্ক জাকারবার্গ। গরুর খামার প্রতিষ্ঠা করেছেন তিনি। বিশ্বের সেরা গরুর মাংস উৎপাদনের লক্ষ্যে কাওয়াইয়ের কো’লু খামারে এটি গড়ে তুলেছেন। শুধু গরু লালন-পালনই নয়, তাদের শুকনো ফল এবং বিয়ার খাওয়ানোর মাধ্যমে এমন যত্ন নেওয়া হয়, যা থেকে বিশ্বের সেরা গরুর মাংস উৎপাদন করা যায়।

জাকারবার্গ ইতিমধ্যেই কাউয়াই দ্বীপের অর্ধেক অংশ কিনে নিয়েছেন গরুর খামারের জন্য। জাকারবার্গ একটি ইনস্টাগ্রাম পোস্টে গরু এবং গরুর মাংসের প্রতি তার আবেগ প্রকাশ করেছেন। তিনি জানান, কাওয়াইয়ে গরু লালন-পালন করছেন। তার লক্ষ্য বিশ্বের সর্বোচ্চ মানের গরুর মাংস তৈরি করা।

পোস্টটির সাথে মার্ক জাকারবার্গের সামনে একটি মার্বেল গরুর মাংসের টুকরো রাখা ছিলো যা অত্যন্ত ব্যয়বহুল। সেরা গরুর মাংস তৈরি করতে গিয়ে জাকারবার্গ বলছেন যে তিনি তার গরুকে ম্যাকাডামিয়া খাবার খাওয়াচ্ছেন। দামি ম্যাকাডামিয়া এক ধরনের বাদাম।

মার্ক জানিয়েছেন, প্রতি গরু এক বছরে প্রায় ৫ থেকে ১০ হাজার পাউন্ড খাবার খায়। এর জন্য কয়েকশো একরজুড়ে ম্যাকাডেমিয়া গাছ লাগানো হয়েছে। সমস্ত কাজে মেয়েও তাকে সাহায্য করেন বলে জানিয়েছেন জাকারবার্গ।

সূত্র : ইন্ডিয়া টুডে

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়