ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডি মারিয়ার জোড়া গোলে প্যারিসে বিধ্বস্ত রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডি মারিয়ার জোড়া গোলে প্যারিসে বিধ্বস্ত রিয়াল

নেইমার, কিলিয়ান এমবাপে, এডিনসন কাভানি- চোট আর নিষেধাজ্ঞা মিলিয়ে ছিলেন না তিনজনের কেউই। তাদের অভাব পিএসজিকে বুঝতেই দিলেন না অ্যাঙ্গেল ডি মারিয়া। আর্জেন্টাইন তারকার জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

প্যারিসের প্রাক ডি প্রিন্সেসে বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে পিএসজি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে রিয়ালের যৌথভাবে সবচেয়ে বড় হার এটিই। ২০০৪ সালে বেয়ার লেভারকুসেন এবং ২০০৫ সালে লিঁওর বিপক্ষেও একই ব্যবধানে হেরেছিল চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়নরা।

আক্রমণভাগের তিন তারকা এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল, করিম বেনজেমা প্রথমবারের মতো রিয়ালের হয়ে একসঙ্গে মাঠে নেমেছিলেন। তবে তীক্ষ্ণতার অভাব ছিল রিয়ালের খেলায়। ৩৩ মিনিটের মধ্যেই পিএসজিকে দুই গোলে এগিয়ে দেন ডি মারিয়া।

গোলের শুরুটা ১৪ মিনিটে। বাঁ দিক থেকে হুয়ান বার্নাতের পাস ডি বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াকে পরাস্ত করেন চ্যাম্পিয়নস লিগে নিজের শততম ম্যাচ খেলতে নামা ডি মারিয়া।

৩৩ মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন উইঙ্গার। বাঁ দিক থেকে ডি বক্সের মাথায় ডি মারিয়াকে বল বাড়িয়েছিলেন ইদ্রিসা গেয়ি। প্রথম স্পর্শে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে জালে পাঠান প্রাক্তন রিয়াল মাদ্রিদ খেলোয়াড়। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েও কিছু করতে পারেননি কোর্তোয়া।

পরের মিনিটেই সুযোগ পায় রিয়াল। দুর্দান্ত এক ভলিতে বল জালে পাঠান বেল। কিন্তু শট নেওয়ার আগে তার হাতে লেগেছিল বল। ভিএআরের সাহায্য নিয়ে তাই গোল বাতিল করে দেন রেফারি।

বিরতির পর ৬০ মিনিটে ডি মারিয়া পেতে পারতেন হ্যাটট্রিক। ডি বক্সে বল পেয়ে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠাতে চেয়েছিলেন তিনি। কিন্তু চিপ শটটা নিখুঁত হয়নি, পড়েছে গিয়ে ওপরের জালে।

যোগ করা সময়ে রিয়ালের কফিনে তিন নম্বর পেরেকটি ঠুকে দেন থমাস মুনিয়ের। ডি বক্সে বার্নাতের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে পোস্ট ঘেঁষে জালে পাঠান বেলজিয়ান ডিফেন্ডার।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়