ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ভারত সিরিজ না হলে ১৬০০ কোটি টাকা হারাবে অজিরা’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০২, ২৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারত সিরিজ না হলে ১৬০০ কোটি টাকা হারাবে অজিরা’

করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে খেলাধুলা সব বন্ধ হয়ে আছে। ইতিমধ্যে ক্রিকেটে অনেকগুলো সিরিজ বাতিল হয়ে গেছে। এছাড়াও শঙ্কায় আছে অনেক সিরিজ। ডিসেম্বর-জানুয়ারিতে ভারত পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা রয়েছে।

তবে করোনাভাইরাসের কারণে ক্রিকেটসূচি এমনভাবে পরিবর্তিত হচ্ছে যে সিরিজতি হবে কিনা তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। অস্ট্রেলিয়া ভারতকে সুরক্ষার সঙ্গে আতিথেয়তা দিতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। কারণ অস্ট্রেলিয়া যে কোন মূল্যে চায় সিরিজটা হোক। নতুবা প্রায় ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার (বাংলাদেশি অর্থমূল্যে যা ১৬০০ কোটি টাকারও বেশি) হারাবে অজি ক্রিকেট বোর্ড।

ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে সে দেশের ‘এবিসি রেডিও’ তে কথা বলেছেন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। তিনি এই সফরকে কেন্দ্র করে ক্রিকেট অস্ট্রেলিয়া কী কী পদক্ষেপ নিয়েছে এসব তুলে ধরার পাশাপাশি আর্থিক ক্ষতির কথাও তুলে ধরেন।

পেইন বলেন,‘আমি মনে করি ভারত হয়ত শারীরিক সুরক্ষার কথা ভেবে সফরে না আসার একটা কথা তুলেছে। এই সিরিজের মূল্য অজি বোর্ডের কাছে প্রায় ২৫০-৩০০ মিলিয়ন ডলারের মতো। ফলে আমরা চাই সিরিজটি হোক। আমি আশা করি, তারা এখানে আসবে। আর এটা আমাদের অনেক সমাধানের পথ খুলে দিবে।’

পেইন জানিয়েছে, ভারতকে এখানে আনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ও সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তাদের চার্টার্ড বিমানে করে আনার পরিকল্পনা করা হয়েছে। এরপর সুরক্ষার জন্য অস্ট্রেলিয়ায় সম্পূর্ণ আইসোলেশনে রাখা হবে ভারতীয় দলকে। বিসিসিআইকে ক্রিকেট অস্ট্রেলিয়া সম্পূর্ণ সুরক্ষা দিবে বলে আশ্বাসও দেন ৩৫ বছর বয়সী অজি টেস্ট অধিনায়ক।

তিনি আরও যোগ করেন, ‘আমি যতদূর জানি ইতিমধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া ও সরকারের মধ্যে কথা হয়েছে, কতটা কী করা সম্ভব এ নিয়ে। তাদের চার্টার্ড বিমানে আনার পাশাপাশি আইসোলেশনে রাখার বিষয় নিশ্চিত করা হয়েছে। আর এতসব কিছু করা হচ্ছে ভারতকে এখানে আনার জন্য।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়