Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

করোনা: ইসিবির সম্ভাব্য ঘাটতি ৩৮০ মিলিয়ন পাউন্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ৫ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা: ইসিবির সম্ভাব্য ঘাটতি ৩৮০ মিলিয়ন পাউন্ড

২০২০ সালে করোনার কারণে মাঠে বল না গড়ালে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিশাল অঙ্কের ঘাটতির মুখে পড়বে। সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা টস হ্যারিসন জানিয়েছেন, করোনার ধাক্কায় এমনিতেই ক্ষতির মুখে পড়েছে ইসিবি। ২০২০ সালে যদি আর খেলা না হয় তাহলে সম্ভাব্য ঘাটতি হবে ৩৮০ মিলিয়ন পাউন্ড। তবে আর্থিক ক্ষতি এড়াতে বছরের শেষ দিকে টেস্ট আয়োজনে আশাবাদী ইসিবি।

মঙ্গলবার দেশটির সংস্কৃতি, ক্রীড়া ও মিডিয়া কমিটির বৈঠকে যুক্ত হন টম হ্যারিসন। সেখানে করোনার কারণে ক্রিকেট কিভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেই বিবরণী তুলে ধরেন। পহেলা জুলাইয়ের আগ পর্যন্ত ইংল্যান্ডে সবধরনের পেশাদার ক্রিকেট বন্ধ করেছে ইসিবি। পরিস্থিতি ভালো না হলে এ নিষেধাজ্ঞা আরও বাড়তে পারে। আবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও তড়িঘরি করে মাঠে নামতে পারবে না তারা। 

ইসিবি জানিয়েছে, সংকটময় মুহূর্তে ইসিবি সবচেয়ে কঠিন সময় পার করছে। হ্যারিসন বলেছেন,‘যদি এ বছর আর খেলা না হয় তাহলে ৩৮০ মিলিয়ন পাউন্ড ঘাটতি থাকবে। সব মিলিয়ে ৮০০ দিনের মতো ক্রিকেটে আমরা পিছিয়ে যাবো। যেহেতু কোভিড-১৯ এর কারণেই এমনটা হচ্ছে আমরা স্বাস্থ্যঝুঁকি মেনেই পরবর্তী পদক্ষেপ নেব।’ 

এ বছর ছয়টি টেস্ট ম্যাচ খেলার প্রত্যাশা করছে ইংল্যান্ড। দুটি ভেন্যুতে ম্যাচ খেলবে তারা। একটি সাউদাম্পটনের অ্যাজেস বোল ও ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড। স্পোর্টস মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ আয়োজনের চেষ্টা করবে ইংল্যান্ড। তবে বিষয়টি নিয়ে সরাসরি কিছু বলেননি টম হ্যারিসন।

তিনি বলেছেন,‘দেখুন পহেলা জুলাইয়ের আগে ইংল্যান্ডে কোনো পেশাদার ক্রিকেট হবে না। এর মানে এই নয় যে পহেলা জুলাই খেলা শুরু হয়ে যাচ্ছে। তবে খেলোয়াড়, ভেন্যু প্রস্তুত করতেও প্রক্রিয়ার প্রয়োজন। দেখুন একজন ফাস্ট বোলার ছয় থেকে সাত সপ্তাহ হয়ে গেল লকডাউন হয়ে আছে। তাকে পুরোপুরি ফিট হয়েই মাঠে নামতে হবে। পাশাপাশি লজিস্টিক সাপোর্ট প্রয়োজন। বিদেশী দলগুলোর আসা। তাদেরকে প্রস্তুতির সময় দেওয়া সব কিছু মিলিয়ে সময়ের প্রয়োজন। আশা করছি আমরা গ্রীষ্মে কয়েকটি ম্যাচ দেখতে পারব।’

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়