ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

এবার ‘ডাক’ মেরে রেকর্ড বুকে পন্ত

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৯, ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ‘ডাক’ মেরে রেকর্ড বুকে পন্ত

ঋষভ পন্ত

ক্রীড়া ডেস্ক : কদিন আগে টেস্ট অভিষেকে দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়েছিলেন ঋষভ পন্ত। গড়েছিলেন প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ছক্কা মেরে টেস্ট ক্যারিয়ারের রানের খাতা খোলার রেকর্ড। তরুণ এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান এবার ‘ডাক’ মেরে নাম লেখালেন অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে।

ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবার ২৯ বলে খেলেও রান করতে পারেননি পন্ত। শূন্য রানে আউট হয়েছেন ইংলিশ অফ স্পিনার মঈন আলীর বলে এলবিডব্লিউ হয়ে। তাতেই ভারতের হয়ে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রান করার রেকর্ড ছুঁয়েছেন ২০ বছর বয়সি এই ব্যাটসম্যান।

অনাকাঙ্ক্ষিত এই রেকর্ডে সুরেশ রায়না ও ইরফান পাঠানের পাশে বসেছেন পন্ত। ২০০৫ সালে বেঙ্গালুরুতে পাকিস্তানের বিপক্ষে ২৯ বল খেলে শূন্য রান করেছিলেন ইরফান। ২০১১ সালে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে ২৯ বল খেলে ডাক মেরেছিলেন রায়না। ভারতীয় ব্যাটসম্যানের মধ্যে এ তালিকায় পরের তিনটি স্থানে আছেন যথাক্রমে মুনাফ প্যাটেল (২৮ বল), সঞ্জয় মাঞ্জরেকার (২৫ বল) ও ভিভিএস লক্ষ্মণ (২৪ বল)।

তবে একটি জায়গায় ভারতের সবাইকে ছাড়িয়ে গেছেন পন্ত। কাল মঈনের বলে আউট হওয়ার আগে তিনি উইকেটে ছিলেন ৪৬ মিনিট। ভারতীয় ব্যাটসম্যানের সবচেয়ে বেশি মিনিট ব্যাটিং করে শূন্য রান করার রেকর্ড এটিই। পন্ত পেছনে ফেলেছেন আশিস নেহরাকে। ২০০২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৮ বলে শূন্য রান রান করতে নেহরা ব্যাট করেছিলেন ৪৪ মিনিট।



রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়