RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১২ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

শেষ আটেই ৯ বারের চ্যাম্পিয়নের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৫০, ২০ সেপ্টেম্বর ২০২০
শেষ আটেই ৯ বারের চ্যাম্পিয়নের বিদায়

বিদায়ের হতাশা নাদালের চোখেমুখে

২০০৭ সালের পর ক্যারিয়ারে দ্বিতীয়বার টানা তিনটি ইতালিয়ান ওপেন জয়ের হাতছানি ছিল রাফায়েল নাদালের সামনে। রোমে দশম ট্রফি জয়ের মিশনে ছিলেন স্প্যানিশ তারকা। কিন্তু সেমিফাইনালে যেতে পারলেন না দুই নম্বর র‌্যাংকিংধারী। সরাসরি সেটে হেরে বিদায় নিলেন কোয়ার্টার ফাইনাল থেকে।

২৭ সেপ্টেম্বরে ১৩তম ফরাসি ওপেন জেতার দৌড়ে নামার আগে বড় ধরনের হোঁচট খেলেন নাদাল। ১৯টি গ্র্যান্ড স্লাম জয়ী তার ক্যারিয়ারে প্রথমবার হেরে গেছেন আর্জেন্টিনার ডিয়েগো শোয়ার্জমানের কাছে। ৬-২, ৭-৫ গেমের হারে বিদায় নিতে হয়েছে ৯ বারের চ্যাম্পিয়নকে।

নাদালের বিদায়ে পঞ্চম ইতালিয়ান ওপেন জয়ের পথ পরিষ্কার হয়ে গেলো নোভাক জোকোভিচের। ৯৭ নম্বর র‌্যাংকিংধারী ডোমিনিক কোয়েফারকে ৬-৩, ৪-৬, ৬-৩ গেমে হারান সার্ব তারকা। অবশ্য দ্বিতীয় সেটে সার্ভিসে হেরে যাওয়ার পর মেজাজ হারিয়ে র‌্যাকেট ভেঙে ফেলেন তিনি। চেয়ার আম্পায়ার তাকে সতর্ক করে দেন।

কোর্টে র‌্যাকেট ভেঙে ক্ষোভ প্রকাশ করলেন জোকোভিচ।

মাত্র দুই সপ্তাহ আগে ইউএস ওপেনে অনিচ্ছাকৃত লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাই হন জোকোভিচ। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমার ক্যারিয়ারে এটাই প্রথম বা শেষ র‌্যাকেট ভাঙার ঘটনা নয়। এভাবেই আমি আমার রাগ প্রকাশ করি। আমার আবেগ ও মানসিক স্বাস্থ্য নিয়ে একই রকম কাজ করছি যেমনটা শারীরিক স্বাস্থ্য নিয়ে করি।’

জোকোভিচ সেমিফাইনালে খেলবেন নরওয়ের ক্যাস্পার রুডকে। নাদালকে বিদায় করা শোয়ার্জমানের শেষ চারের প্রতিপক্ষ কানাডিয়ান ডেনিস শাপোভালোভ।

মেয়েদের কোর্টে সেমিফাইনালে মুখোমুখি হবে গারবিন মুগুরুসা-সিমোনা হালেপ এবং মার্কেতা ভোন্দ্রোসোভা-এলিসে মের্টেন্স।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়