RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

দুই বছরে প্রথমবার বায়ার্নের বেঞ্চে লেভানদোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১৩, ২৭ সেপ্টেম্বর ২০২০
দুই বছরে প্রথমবার বায়ার্নের বেঞ্চে লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখের জার্সিতে দুরন্ত সময় কাটানো রবার্ট লেভানদোভস্কিকে ছাড়া একাদশ কল্পনাই করা যায় না। কিন্তু ক্লান্তি তাকেও মাঝেমধ্যে পেয়ে বসে। পোলিশ স্ট্রাইকার এ সপ্তাহে বলেছিলেন যে তিনি ক্লান্ত। তাই তাকে একাদশের বাইরে রাখা হলো রোববার (২৭ সেপ্টেম্বর)।

বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের দল ঘোষণার পর সেখানে লেভানদোভস্কির নাম ছিল না। এমন দৃশ্য দেখা গেলো দুই বছরেরও বেশি সময় পর। হফেনহেইমের মাঠে নামার আগে এই তারকা ফরোয়ার্ডকে বেঞ্চে বসিয়ে দল বাছাই করেন কোচ হ্যান্সি ফ্লিক। তার বদলে আক্রমণভাগে জায়গা করে নেন তরুণ ডাচ ফরোয়ার্ড জোশুয়া জির্কজি। আরও ছিলেন লেরয় সানে, থোমাস মুলার ও সার্জ ন্যাব্রি।

এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে অগসবার্গের বিপক্ষে লিগের হোম ম্যাচে শেষবার একাদশে ছিলেন না লেভানদোভস্কি। গত বছর দুর্দান্ত ফর্মে থাকা এই স্ট্রাইকার বেঞ্চে বসলেন এবারের মৌসুমের দ্বিতীয় ম্যাচে। গতবার ঘরোয়া ও ইউরোপিয়ান মঞ্চে বায়ার্নের সাফল্যে সবচেয়ে বড় অবদান ছিল লেভানদোভস্কি। তার জীবনের সেরা ফর্ম উপভোগ করার পথে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেছেন।

এই মৌসুমের প্রথম ম্যাচেও লেভানদোভস্কি ছিলেন দুর্দান্ত। ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড শ্যালকের বিপক্ষে ৮-০ গোলের জয়ে এক গোল ও দুটি অ্যাসিস্ট করেন। গত বৃহস্পতিবার সেভিয়ার বিপক্ষে ইউরোপিয়ান সুপার কাপ জয়েও সেভিয়ার বিপক্ষে একটি গোল করান

লেভানদোভস্কি। বুদাপেস্টে অতিরিক্ত সময়ে গড়ানো দুই ঘণ্টার ওই ম্যাচের পুরোটা সময় খেলেন তিনি। ট্রফি জয়ের পর বলেন, ‘আমরা আসলে উদযাপন করতে পারিনি। ১২০ মিনিট ধরে খেলায় আমরা সবাই ছিল ক্লান্ত। শনিবারই আমরা হফেনহেইমের মাঠে খেলতে যাচ্ছি। আমাদের বিরতি নেই। আসলে, ঠাণ্ডা পানিতে পাঁচ দিনের গোসল করতে পারলে দারুণ হতো।’

লেভানদোভস্কির অনুরোধ ফেলতে পারেননি ফ্লিক। একটু হলেও বিরতি পেয়েছেন তিনি। অবশ্য ৫৭ মিনিটে জোশুয়ার বদলি হয়ে মাঠে নামতে হয় তাকে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়