RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ নভেম্বর ২০২০ ||  কার্তিক ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউল আউয়াল ১৪৪২

চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ৩০ সেপ্টেম্বর ২০২০  
চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন সেরেনা

২৪তম গ্র্যান্ড স্লাম জিতে মার্গারেট কোর্টের রেকর্ড ছুঁতে সেরেনা উইলিয়ামসের অপেক্ষা আরও লম্বা হলো। অ্যাকিলিসের সমস্যায় বুধবার দ্বিতীয় রাউন্ড খেলতে কোর্টে নামার ঠিক আগে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহারের ঘোষণা দিলেন তিনি।

৩৯ বছর বয়সী সেরেনার দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষ ছিলেন সভেতানা পিরোঙ্কোভা। রোলাঁ গাঁরোয় আসার আগেই চোট পান এই আমেরিকান তারকা। নিউইয়র্কে ইউএস ওপেন খেলার সময় অ্যাকিলিসে অস্বস্তিবোধ করতে থাকেন। সেখানে সেমিফাইনাল খেলার পর প্যারিসে আসার আগে সুস্থ হতে যথেষ্ট সময় হাতে পাননি এবং তা স্পষ্ট হয়েছিল প্রথম রাউন্ডে ক্রিস্টি অ্যানের বিপক্ষে ৭-৬, ৬-০ গেমের কষ্টের জয়ে।

এই চোটে দীর্ঘস্থায়ী কোনও ক্ষতি হোক চান না সেরেনা। তাই আগেভাগে সরে গেলেন, আপাতত পুরোদমে বিশ্রাম নেবেন। নাম প্রত্যাহারের পর ২৩টি গ্র্যান্ড স্লাম জয়ী এই আমেরিকান সংবাদ সম্মেলনে বললেন, ‘আমি মনে করি আমার চার থেকে ছয় সপ্তাহ বসে থাকা দরকার, কোনও কিছু না করে। আমার হাঁটতে কষ্ট হচ্ছে। এটা ভয়াবহ ব্যাপার, আমাকে সুস্থ হতে হবে। অ্যাকিলিসের চোট এমন যা নিয়ে আপনি খেলতে চাইবেন না। এটা খুব বাজে।’

এ বছর আর কোনও টুর্নামেন্ট খেলতে পারবেন কি না শঙ্কায় সেরেনা, ‘আমি এ বছর আরেকটি টুর্নামেন্ট খেলতে পারবো কি না নিশ্চিত নই। এটা সামান্য কোনও ইনজুরি নয়, তীব্র। সময়টা খারাপ ছিল এবং সত্যিই দুর্ভাগ্যজনক।’

২০০২, ২০১৩ ও ২০১৫ সালের ফ্রেঞ্চ ওপেন জয়ী সেরেনা সর্বশেষ গ্র্যান্ড স্লাম জিতেছেন ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনে। এরপর অন্তঃসত্ত্বা হওয়ায় এক বছর বিরতি দিয়ে ফেরেন ২০১৮ সালে। গত দুই বছরই ইউএস ওপেন ও উইম্বলডনের ফাইনাল খেলেছেন। কিন্তু জেতা হয়নি আকাঙ্ক্ষিত রেকর্ড ছোঁয়া শিরোপাটি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়