RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

সিরাজের রেকর্ড মেডেনে বেঙ্গালুরুর সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ২১ অক্টোবর ২০২০  
সিরাজের রেকর্ড মেডেনে বেঙ্গালুরুর সহজ জয়

সিরাজের উদযাপন

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং বিপর্যয় ঘটিয়ে আইপিএলে মেডেনের রেকর্ড গড়লো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও এর পেসার মোহাম্মদ সিরাজ। এই রেকর্ডের দিনে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে বেঙ্গালুরু।

একটি আইপিএল ম্যাচে প্রথম বোলার হিসেবে দুটি মেডেন ওভার করেছেন সিরাজ। নিজের প্রথম দুই ওভারে কোনও রান তো দেনইনি, নিয়েছেন তিন উইকেট। রাহুল ত্রিপাঠী, নিতিশ রানা ও টম ব্যান্টনকে ফেরান সিরাজ।

বেঙ্গালুরুর বোলাররা সব মিলিয়ে এদিন চারটি মেডেন দিয়েছেন। সিরাজের দুটি ছাড়াও ক্রিস মরিস ও ওয়াশিংটন সুন্দর তাদের একটি করে ওভারে কোনও রান দেননি। আইপিএল ইতিহাসে এক ম্যাচে চারটি মেডেনের ঘটনা প্রথম। এর আগে এক ইনিংসে দুটির বেশি মেডেন হয়নি।

সব মিলিয়ে কলকাতার ব্যাটসম্যানরা ৭২টি বলে কোনও রান নিতে পারেননি। আইপিএল ইনিংসে যা দ্বিতীয় সর্বোচ্চ। সবচেয়ে বেশি ৭৫টি ডট বলের কৃতিত্ব এই কলকাতারই, গত বছর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। 

বেঙ্গালুরু এদিন কলকাতাকে ৮ উইকেটে ৮৪ রানে থামায়। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন অধিনায়ক এউইন মরগান। 

বেঙ্গালুরুর পক্ষে ৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৩ উইকেট নেন সিরাজ। সমান ওভারে ১৩ রান দিয়ে দুই উইকেট শিকার করেন যুজবেন্দ্র চাহাল।

জবাবে দুই উইকেট হারিয়ে ১৩.৩ ওভারে ৮৫ রান করে বেঙ্গালুরু। দেবদূত পাড্ডিকালের ২৫ রানের পর গুরকিরাত সিংয়ের অপরাজিত ২১ ও বিরাট কোহলির হার না মানা ১৮ রানে জয় পায় তারা।

এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠলো বেঙ্গালুরু। সমান পয়েন্ট পেয়ে নেট রান রেটে এগিয়ে থেকে শীর্ষে দিল্লি ক্যাপিটালস। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়