Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

রামোসকে ‘চিরদিনের’ জন্য রিয়ালে চান জিদান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৪ নভেম্বর ২০২০  
রামোসকে ‘চিরদিনের’ জন্য রিয়ালে চান জিদান

রক্ষণভাগ তার পজিশন। সেন্টার ব্যাক হিসেবে প্রতিপক্ষের খেলোয়াড়কে চ্যালেঞ্জ করা তার মূল কাজ। কিন্তু নিজেকে দলের বক্সের মধ্যে সীমাবদ্ধ না রেখে প্রতিপক্ষের অর্ধেও সমান দাপট দেখিয়ে চলেছেন সার্জিও রামোস। রিয়াল মাদ্রিদ যে তার ওপর কতটা নির্ভরশীল, প্রমাণ মিলেছে প্রায়ই। মঙ্গলবার আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে মাদ্রিদ ক্লাবটির জার্সিতে করলেন শততম গোল। ম্যাচ শেষে তাকে প্রশংসায় ভাসালেন কোচ জিনেদিন জিদান।

২০০৫ সালে সেভিয়া থেকে ২ কোটি ৭০ লাখ ইউরোতে ওই সময়ের সবচেয়ে দামী স্প্যানিশ ডিফেন্ডার হিসেবে রিয়ালে যোগ দিয়েছিলেন রামোস। ১৫ বছর ধরে ক্লাবটির রক্ষণভাগ সামাল দিচ্ছেন পারদর্শীতার সঙ্গে। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারকে চিরদিনের জন্য রিয়ালের চাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন জিদান। 

ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের এই আসরে প্রথম জয় পেয়েছে রিয়াল। ৩-২ গোলের জয়ে টনি ক্রুসের কর্নার থেকে দারুণ হেডে মাইলফলক ছোঁয়া গোলটি করেন রামোস। করিম বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। তারপর অধিনায়কের গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ইন্টার দুটি গোল শোধ দিলে রোদ্রিগোর লক্ষ্যভেদে জয় নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদ ক্লাব।

ম্যাচ শেষে জিদানের কণ্ঠে ঝরলো রামোসের প্রশংসা, ‘১০০ গোল তো ছোট একটা ব্যাপার। আমরা জানি কী দারুণ খেলোয়াড় সে এবং আমি আনন্দিত, কারণ আজ রাত আমাদের জন্য ছিল সত্যি গুরুত্বপূর্ণ। সে আমাদের সঙ্গে সবসময় আছে, গোলও করেছে।’

রামোস নতুন করে ইতিহাস লিখবে বিশ্বাস জিদানের, ‘সে আমাদের অধিনায়ক, আমাদের নেতা এবং অবশ্যই আমরা তাকে আমাদের সঙ্গে চিরদিনের জন্য চাই। সে যা করছে, তার চেয়ে বেশি আর কী করার আছে। সে সবসময় তীব্র আকাঙ্ক্ষা নিয়ে মাঠে নামে এবং আমার কোনও সন্দেহ নেই যে সে এখানেই থাকতে যাচ্ছে এবং ইতিহাসের পাতায় নতুন কিছু লিখতে থাকবে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়