RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

মিরপুরে আজ গুরু-শিষ্যের লড়াই

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৫৪, ২৮ নভেম্বর ২০২০
মিরপুরে আজ গুরু-শিষ্যের লড়াই

নিষেধাজ্ঞা থাকা মাঠে ফেরার লড়াইয়ে মোহাম্মদ সালাউদ্দিনের কাছে গিয়েছিলেন সাকিব আল হাসান। শৈশবের কোচ হাত বাড়িয়ে শিষ্যকে প্রস্তুত করেছেন।

তাদের জমাট জুটির খবর মোটামুটি সবারই জানা। সাকিবের সবচেয়ে আস্থাভাজন কোচ সালাউদ্দিন। আইপিএল চলাকালিন দেশে ফিরে দুইদিন কোচের সঙ্গে কাটিয়ে যান সাকিব। ২০১৯ বিশ্বকাপের আগে সালাউদ্দিনকে ভারতকে নিয়ে তৈরি হন বড় মঞ্চের জন্য। এরকম ছোট-বড় আরো ঘটনা রয়েছে।

সেই গুরুর বিপক্ষেই আজ সাকিবের লড়াই। ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’ –এ শনিবার মুখোমুখি হবে জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। দুপুর দেড়টায় দুই দলের ম্যাচটি শুরু হবে মিরপুর শের-ই-বাংলায়।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব ফিরেছেন ২২ গজে। বিকেএসপিতে সাকিবকে তৈরি করেছেন সালাউদ্দিন। সঙ্গে ছিলেন নাজমুল আবেদীন ফাহিমও। শুধু নিষেধাজ্ঞার সময়টাই নয়, টি-টোয়েন্টি কাপ শুরুর আগে দুইদিন আগেও সাকিবকে নিয়ে টানা কাজ করেছেন সালাউদ্দিন। মাঠে ফিরে সাকিব ফিরতে পারেননি স্বরূপে। প্রথম ম্যাচে ১৩ বলে ১৫ রানের পর দ্বিতীয় ম্যাচে করেন ৯ বলে ১২ রান। বল হাতে দুই ম্যাচে শিকার এক উইকেট।

আজ গুরুর দলের বিপক্ষে রানের ফোয়রা ছোটাতে পারেন কি না সেটাই দেখার। টুর্নামেন্টে দুইটি ম্যাচে একটি জিতেছে খুলনা, একটি হেরেছে। গাজী গ্রুপ একটি ম্যাচের একটিই জিতেছে। কাগজে-কলমে টুর্নামেন্টের সেরা দল হলেও মাঠের পারফরম্যান্সে এখনও তার ছাপ ফেলতে পারেননি সাকিব, মাহমুদুল্লাহরা।

তবে সেসব নিয়ে চিন্তিত নন খুলনার কোচ মিজানুর রহমান বাবুল। তার বিশ্বাস সাকিব ও তার দল স্বরূপে ফিরবে আজকের ম্যাচ থেকেই। তিনি বলেন, ‘হয়তো কাগজে কলমে আমরা ভালো দল তৈরি করেছি। কিন্তু মাঠে ভালো ক্রিকেট খেলতে হয়। মাঠে যারা ভালো খেলবে। তারাই জিতবে। সাকিব আল হাসান দেশের অন্যতম সেরা ক্রিকেটার। দুইটা ম্যাচ মাত্র গেলো। অনেক দিন ও খেলার মধ্যে ছিল না। আমার মনে হয় আর বেশি সময় নিবে। পরের ম্যাচ থেকেই সাকিবের রূপ দেখতে পারবো আশা করি।’

এদিকে সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে ফরচুন গ্রুপ বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দুই ম্যাচের দুইটি জিতে রাজশাহী রীতিমত উড়ছে। বরিশাল একটি ম্যাচে একটিই হেরেছে। কাগজে কলমে খুব শক্তিশালী না হলেও রাজশাহী মাঠের ক্রিকেটে দূর্বার। দলগত পারফরম্যান্সে আসছে তাদের ফল। অন্যদিকে বরিশাল নিজেদের প্রথম ম্যাচে হেরেছে খুলনার কাছে। আজ তাদের জয়ে ফেরার লড়াই।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়