ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জামালের ভোট পেয়েছেন লেভানদোভস্কি, জেমির রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৪৪, ১৮ ডিসেম্বর ২০২০
জামালের ভোট পেয়েছেন লেভানদোভস্কি, জেমির রোনালদো

ফিফা ‘দ্য বেস্ট’ নির্বাচন প্রক্রিয়ায় অধিকাংশ ফুটবল ভক্তের সঙ্গে ছিলেন জাতীয় দলের কোচ, অধিনায়ক ও ক্রীড়া সাংবাদিকরা। এই কার্যক্রমে ছিল বাংলাদেশও। ভোট দিয়েছেন বাংলাদেশের কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া।

বৃহস্পতিবার রাতে জুরিখে অনাড়ম্বর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে এবারের ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড। ২০১৯ সালের ২০ জুলাই থেকে এই বছরের ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্স ও অর্জনের ভিত্তিতে দেওয়া হয়েছে পুরস্কার। 

গত বছরের মতো এবারও বর্ষসেরা নির্বাচনে সরাসরি ভোট দেওয়ার সুযোগ পান জেমি ও জামাল। গতবার জেমির প্রথম পছন্দের ফুটবলার হয়েছিলেন সেরা, কিন্তু এবারের বিজয়ী রবার্ট লেভানদোভস্কিকে কোনও ভোটই দেননি। এই বছর তিনি প্রথম ভোট দেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। ইংলিশ কোচ গতবার লিওনেল মেসিকে প্রথম ভোট দিলেও এবার আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দিয়েছেন দ্বিতীয় ভোট। জেমির তৃতীয় ভোটটি পেয়েছেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ অধিনায়ক সার্জিও রামোস।

তবে জামাল খুশি হতে পারেন। কারণ তিনি প্রথম ভোট দিয়েছেন লেভানদোভস্কিকে। এই সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদোকে ভোট দেননি বাংলাদেশের ডেনিস অধিনায়ক। জামালের পরের দুটি ভোট পেয়েছেন লিভারপুলের সাদিও মানে ও থিয়াগো আলকান্তারা। গত বছর তার প্রথম ভোট ছিল রোনালদোর পক্ষে। 

বাংলাদেশের মিডিয়ার পক্ষ থেকে ভোট দিয়েছেন রায়হান মাহমুদ। এই ক্রীড়া সাংবাদিকের ভোট অবিকল মিলে গেছে। তার প্রথম ভোট ছিল লেভানদোভস্কিকে, পরের দুটি রোনালদো ও মেসিকে।

নির্বাচনী প্রক্রিয়ায় প্রথম ভোটের জন্য ধরা হয় ৫টি পয়েন্ট, পরের দুটি যথাক্রমে ৩ ও ১ পয়েন্ট। এর ভিত্তিতে কোচ, অধিনায়ক, মিডিয়া ও ভক্তদের ভোটের হিসাবে ৫২ পয়েন্ট নিয়ে বর্ষসেরা হয়েছেন লেভানদোভস্কি। ৩৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় রোনালদো। গত বছরের বিজয়ী মেসি এবার ৩৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়