ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্রাইস্টচার্চ টেস্টে নেই ওয়াগনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ৩১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:১৬, ৩১ ডিসেম্বর ২০২০
ক্রাইস্টচার্চ টেস্টে নেই ওয়াগনার

ভাঙা আঙুল নিয়েও মাঠ ছেড়ে যাননি। বল করে গেছেন। দৃঢ়চেতা ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেওয়া পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয়ে অদম্য মানসিকতা দেখিয়েছেন নিউ জিল্যান্ডের পেস বোলার নেইল ওয়াগনার। আবার তাকে বিপদের দিকে ঠেলতে চান না কোচ গ্যারি স্টিড। তাকে ছাড়া ক্রাইস্টচার্চের দল নিয়ে নেমেছেন তিনি।

রোববার থেকে ক্রাইস্টচার্চে শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ পাকিস্তান টেস্টে নেই ওয়াগনার। পায়ের দুটি ভাঙা আঙুলের যন্ত্রণা নিয়েও ৩৪ বছর বয়সী পেসার দুই ইনিংসে বল করে গেছেন। মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম ইনিংসের মতো দ্বিতীয়টিতেও নিয়েছেন দুটি উইকেট। পঞ্চম দিন শেষ বিকেল সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলম ও বিপজ্জনক টেল এন্ডার ফাহিম আশরাফকে ফিরিয়ে ভেঙেছেন প্রতিরোধ। স্বাগতিকদের ১০১ রানের জয়ে তার অবদান অসামান্য।

বৃহস্পতিবার ক্রাইস্টচার্চ বিমানবন্দরে স্টিড সাংবাদিকদের বলেছেন, ‘নেইল ছিল একেবারে অসাধারণ। আমি মনে করি না টেস্ট ম্যাচে সে যা করেছে, তা করার মতো খুব বেশি লোক আছে। আমাদের সঙ্গে আসেনি নেইল। সে যে ইনজেকশন (ব্যথা কমাতে) নিচ্ছে তার কার্যকারিতা দ্রুত শেষ হয়ে যাচ্ছে। আমরা আবারও তাকে বিপদের দিকে ঠেলে দিতে পারি না।’

বাঁহাতি এই পেসার ছয় সপ্তাহের মতো বিশ্রামে থাকবেন। স্টিড বলেছেন, শুক্রবার ওয়াগনারের স্থলাভিষিক্তের নাম ঘোষণা করা হবে। পেস বোলারদের ইনজুরিতে প্রায় সময় জায়গা হওয়া ম্যাট হেনরিকে এবারও রাখা হচ্ছে বিবেচনায়। সম্প্রতি হাতের চোট থেকে সেরে উঠেছেন তিনি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়