ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তারা প্রেসিডেন্ট হলে বার্সায় জাভি, হালান্ড, এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ৩১ ডিসেম্বর ২০২০  
তারা প্রেসিডেন্ট হলে বার্সায় জাভি, হালান্ড, এমবাপ্পে

জাভি হার্নান্দেজকে বার্সেলোনায় ফেরানো হবে জেনারেল ম্যানেজার হিসেবে, যদি ২৪ জানুয়ারি ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হন ভিক্তর ফন্ত। হোসেপ মারিয়া বার্তোমেউর উত্তরসূরি হওয়ার দৌড়ে থাকা ৯ প্রার্থীর আরেকজন এমিলি রুশদ নির্বাচনে জিতলে চুক্তি করবেন বর্তমান প্রজন্মের তরুণ দুই প্রতিভা কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ডের সঙ্গে।

আগামী ২৪ জানুয়ারি হবে বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচন। এর আগে নির্বাচনী ইশতেহারে নানা আশ্বাস দিয়ে যাচ্ছেন প্রার্থীরা। বুধবার নিজের পরিকল্পনার কথা জানালেন ফন্ত। জোর্দি ক্রুইফকে স্পোর্টিং ডিরেক্টর বানানোর পাশাপাশি জাভিকে ন্যু ক্যাম্পে আনার প্রতিশ্রুতি দিলেন তিনি।

২০১৫ সালে বার্সা ছাড়েন জাভি। ৪০ বছর বয়সী সাবেক এই মিডফিল্ডার এখন কাতারের ক্লাব আল সাদের কোচ। তবে মন তার ন্যু ক্যাম্পে পড়ে আছে। এ বছর তিনি আবারও বার্সায় ফেরার তীব্র আকাঙ্ক্ষার কথা জানান। আর তাকে ফেরানো হবে ফন্তের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ, ‘ক্লাবরে ফুটবল সংক্রান্ত সব ধরনের সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব (জেনারেল ম্যানেজার) গ্রহণ করবেন জাভি। যা কিছু প্রয়োজন তার সবই আছে, তিনি কোচিং করাতে পারেন, নেতৃত্ব দিতে পারেন, খেলোয়াড়দের আস্থাও আছে, ক্লাবকে ভালো জানেন এবং ভালোবাসেন।’

গত জানুয়ারিতে বার্সা কোচ হিসেবে এর্নেস্তো ভালভার্দের উত্তরসূরি হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জাভি। ধারণা করা হচ্ছে, বার্সায় তিনি ফিরলে কোচের ভূমিকাতে দেখা যাবে তাকে। দ্বৈত ভূমিকায় তাকে দেখতে আপত্তি নেই ফন্তের। কিন্তু বর্তমান কোচ রোনাল্ড কোমানের ওপর আস্থা হারাতে চান না এই প্রার্থী, ‘কোমানের ওপর আস্থা রাখতে হবে আমাদের, মৌসুমের অর্ধেক সময় পার হয়েছে। সমস্যা হলো কোনও প্রকল্প নেই। কিন্তু কোমানের সঙ্গে যদি বাজে অবস্থা যায়, তাহলে পরের মৌসুমে জাভি হবেন কোচ। দ্বৈত ভূমিকা উপযুক্ত, যেমনটা ম্যানচেস্টার ইউনাইটেডে ছিলেন অ্যালেক্স ফার্গুসন।’

আরেক প্রার্থী রুশদ বুধবার ঘোষণা করেছেন, তিনি প্রেসিডেন্ট হলে তার ভাইস প্রেসিডেন্ট হবেন বার্সায় ডিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসিকে আনা এজেন্ট হোসেপ মারিয়া মিনগুয়েলা। এরই মধ্যে মিনগুয়েলা আভাস দিয়েছেন, তারা ক্ষমতা পেলে বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড হালান্ডের সঙ্গে চুক্তি তুড়ি মারার মতো সহজ কাজ। পিএসজি তারকা এমবাপ্পেকে আনতেও নেমে পড়বেন মিনগুয়েলা। যদিও কাজটা সহজ হবে না। কারণ ২০২০ সালে শেষ হবে ফরাসি ফরোয়ার্ডের চুক্তি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়