Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

পচেত্তিনোর ওপরই পিএসজির ভরসা  

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১১:২১, ৩ জানুয়ারি ২০২১
পচেত্তিনোর ওপরই পিএসজির ভরসা  

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) নতুন কোচ হিসেবে বেঁচে নিয়েছে মাউরিসিও পচেত্তিনোকে। এর আগেই অবশ্য জানা গিয়েছিল টটেনহাম হটস্পারের সাবেক কোচ পচেত্তিনো আসতে যাচ্ছেন পিএসজির ডাগআউটে। শুধু বাকি ছিল অফিসিয়াল ঘোষণার।

সেটাও চলে এলো শনিবার রাতে। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত পচেত্তিনোর সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি। এর আগে পিএসজিতেই একসময় খেলেছিলেন পচেত্তিনো। ২০০১ থেকে ২০০৩ পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে খেলছিলেন। এবার আসছেন কোচ হয়ে।

কোচ হতে পেরে খুশি পচেত্তিনো বলেন, ‘অনেক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে এই ক্লাবে ফিরে এসেছি। বিশ্বের সেরা পর্যায়ের কয়েকজন মেধাবী খেলোয়াড়ের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি আমি। এই দলের দারুণ সম্ভাবনা আছে।’

এর আগে লিগ ওয়ানে স্ট্রাসবুর্গের বিপক্ষে দুর্দান্ত এক জয়ের পরেই পিএসজি বরখাস্ত করে জার্মান কোচ টমাস টুখেলকে। দুর্দান্ত জয় পেলেও লিগ ওয়ানে পিএসজি আছে তিন নম্বরে। ১৭ ম্যাচে ১১ জয়ে দলটির পয়েন্ট ৩৫ পয়েন্ট।

এর আগে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করে পিএসজি। অবশ্য প্রথমে পেতে হয়েছিল হারের স্বাদ। সবকিছু মিলিয়ে এই জার্মানের ওপর সন্তুষ্ট না ক্লাব কর্তৃপক্ষ। তাই চুক্তির ছয় মাস মেয়াদ বাকি থাকতে টুখেলকে বরখাস্ত করে প্যারিসের ক্লাবটি।

গত মৌসুমেই ইতিহাস সৃষ্টি করেছিলেন টুখেল। পিএসজিকে নিয়েছিলেন প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তবুও থাকতে পারলেন না প্যারিসে। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়