Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

জ্যোতির ৯৯, নারীদের প্রস্তুতি ম্যাচে সবুজ দলের জয়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ১৮ জানুয়ারি ২০২১  
জ্যোতির ৯৯, নারীদের প্রস্তুতি ম্যাচে সবুজ দলের জয়

সিলেটে চলছে নারী ক্রিকেট দলের মাসব্যাপী ক্যাম্প। সেখানে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা লাল ও সবুজ দলে বিভক্ত হয়ে আজ সোমবার প্রথম ম্যাচে মুখোমুখি হলেন।

প্রথম প্রস্তুতি ম্যাচে নিগার সুলতানার সবুজ দল ৬৭ রানে রুমানা আহমেদের লাল দলকে পরাজিত করে। প্রস্তুতি ম্যাচে আলো ছড়িয়েছেন সবুজ দলের জ্যোতি। ৯৯ রানে অপরাজিত ছিলেন তিনি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে সুবজ দল নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে। দুই নম্বরে ব্যাট করতে নেমে জ্যোতি শেষ পর্যন্ত অপরাজিত থেকে করেন ৯৯ রান। এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি।

এছাড়া পিংকি ৩৪, মুস্তারি ২৪, লতা মন্ডল ২২ রান করেন। লাল দলের হয়ে একটি করে উইকেট নেন সন্ধ্যা, মেঘলা ও রিতু।

জবাবে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ১৫২ রানে গুটিয়ে যায় লাল দল। দলের ব্যাটারদের প্রায় সবাই ব্যর্থ ছিলেন। অধিনায়ক রুমানা যা একটু চেষ্টা করেন। ১০৫ বল খেলে সর্বোচ্চ ৪৭ রান করেন। ৩৫ রান আসে সালমা খাতুনের ব্যাট থেকে। বিজয়ী দলের পূজা ১৯ রান খরচায় ৩টি উইকেট নেন। দুটি করে উইকেট নেন জাহানারা আলম ও লতা।  

গত ৪ জানুয়ারি থেকে সিলেটে ২৯ নারী ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হয়। করোনা পরবর্তী সময়ে নারীদের প্রথম কোনও ম্যাচ ছিল এটি। মেয়েদের ক্যাম্পের কোচের দায়িত্ব পালন করছেন ফয়সাল হোসেন ডিকেন্স। এই ক্যাম্প শেষে সংক্ষিপ্ত একটি দল ঘোষণার কথা রয়েছে। সিলেটে নারীদের ক্যাম্পের সঙ্গে আছেন নারী ক্রিকেটের নির্বাচক মঞ্জুরুল ইসলাম।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়