RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১২ ১৪২৭ ||  ১২ রজব ১৪৪২

মেসির আগে বার্সায় নেইমার-সুয়ারেজকেও মাঠছাড়া করেছিলেন তিনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৪৩, ১৮ জানুয়ারি ২০২১
মেসির আগে বার্সায় নেইমার-সুয়ারেজকেও মাঠছাড়া করেছিলেন তিনি

মেসিকে সরাসরি লাল কার্ড দেখান মানজানো

জেসুস গিল মানজানো- স্প্যানিশ এই রেফারি দেশি-বিদেশি ক্রীড়া সংবাদমাধ্যমে আবারও আলোচনায়। অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে স্প্যানিশ সুপারকোপা ফাইনালে বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসিকে লাল কার্ড দিয়েছেন তিনি। ভালোবাসার এই ক্লাবে প্রথমবার এমন অভিজ্ঞতা হলো আর্জেন্টাইন ফরোয়ার্ডের। এ ঘটনার পর স্প্যানিশ ফুটবল প্রেমীদের মনে একটা প্রশ্ন জাগতে পারে- বার্সা তারকারা কি মানজানোর চক্ষুশূল!

এই প্রশ্ন ওঠার কারণ, মেসির আগে বার্সেলোনার সাবেক দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেজকেও লাল কার্ড দেখিয়েছিলেন। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দিয়ে কাতালান ক্লাবের সবচেয়ে সফল এমএসএন আক্রমণভাগের প্রত্যেককে মাঠছাড়া করলেন মানজানো।

রোববারের ফাইনালের নির্ধারিত সময় ২-২ গোলে শেষ হয়। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে, যেখানে শুরুতেই এগিয়ে যায় বিলবাও। ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে তাদের স্ট্রাইকার আসিয়ের ভিয়ালিব্রেকে বল দখল করতে আসার সময় ডান হাতের ধাক্কায় ফেলে দেন। ভিএআর যাচাই করে ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ীকে ‘মার্চিং অর্ডার’ দেন স্প্যানিশ রেফারি। বার্সা ক্যারিয়ারে ৭৫৩তম ম্যাচে প্রথমবার লাল কার্ড দেখেন মেসি।

এর আগে ২০১৬-১৭ মৌসুমে মালাগার বিপক্ষে লা লিগার ম্যাচে ডিয়েগো লরেন্তের সঙ্গে মেজাজ হারালে নেইমারকে লাল কার্ড দেন মানজানো। একই মৌসুমে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে কোপা দেল রের বিপক্ষে সুয়ারেজে লাল কার্ড ছিল বিতর্কিত। হুয়ানফ্রান তোরেসকে ফাউল করায় ৮৬তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখান উরুগুয়ান স্ট্রাইকারকে। সঙ্গে সঙ্গে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানান সুয়ারেজ। তিন মিনিট পর লাফিয়ে বল দখলের সময় কোকের ওপর হাত পড়েছিল তার, যাতে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন বর্তমান আতলেতিকো তারকা। ওই লাল কার্ডে ফাইনাল খেলা হয়নি সুয়ারেজের।

মানজানোর সঙ্গে মেসিরও বনিবনা ছিল না খুব একটা। ২০১৮ সালের সেপ্টেম্বরে জিরোনার বিপক্ষে ২-২ গোলে বার্সার ড্র ম্যাচের পর তার সঙ্গে হাত মেলাতে অপারগতা প্রকাশ করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। গতকালকের ঘটনার পর সেই সম্পর্কের তিক্ততা নিশ্চয় আরও বাড়লো।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়