Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

পাকিস্তানে নিরাপত্তা দেখে দুশ্চিন্তামুক্ত ডি কক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ১৮ জানুয়ারি ২০২১  
পাকিস্তানে নিরাপত্তা দেখে দুশ্চিন্তামুক্ত ডি কক

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টায় নিরাপত্তা নিয়ে কোনও আপস করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অতিথি দলগুলোও তাদের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেছে। সর্বশেষ তাদের অতিথি দক্ষিণ আফ্রিকা। ১৪ বছরে প্রথমবার পাকিস্তানে গেলো প্রোটিয়ারা। নিরাপত্তা ব্যবস্থায় অভিভূত তারা। কোচ মার্ক বাউচারের পর অধিনায়ক কুইন্টন ডি কক জানালেন তার প্রতিক্রিয়া।

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ডি ককের নেতৃত্বে ২১ জনের শক্তিশালী দল শনিবার করাচিতে পা রাখে দক্ষিণ আফ্রিকা। বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত রাষ্ট্রীয় অতিথির মতো নিরাপত্তার চাদরে ঢেকে নেওয়া হয়েছে তাদের। আজ সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ২৮ বছর বয়সী অধিনায়ক বললেন, ‘আমরা যখন এখানে আসছিলাম, তখন অবশ্যই নিরাপত্তা নিয়ে উদ্বেগ ছিল। শুধু তাই নয়, খুবই উদ্বিগ্ন ছিলাম। কিন্তু এখানে পা রাখার পর নিরাপত্তা ব্যবস্থা দেখে আমরা একেবারে দুশ্চিন্তামুক্ত হলাম। আমরা এখন অনেক বেশি ক্রিকেটে মনোযোগ দিতে পারবো।’

২০০৯ সালে শ্রীলঙ্কা দলকে বহন করা বাসে সন্ত্রাসীদের হামলার পর বেশ কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারেনি। ২০১৫ সাল থেকে সীমিত ওভারের কিছু ম্যাচ আয়োজন করলেও টেস্ট ক্রিকেট শুরু হয় ২০১৯ সালের ডিসেম্বরে।

পাকিস্তানে নিরাপত্তা সত্যিই স্বস্তি দিচ্ছে ডি কককে, ‘দেখে মনে হচ্ছে সব কিছু যাচাই করা হয়েছে, যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন তাই নেওয়া হয়েছে। আমরা আশাবাদী। এই মুহূর্তে আমরা নিরাপদ অনুভব করছি। অনেক নিরাপত্তা, আমরা এখন কেবল ক্রিকেট নিয়ে চিন্তা করছি।’

করোনাভাইরাসের পূর্বসতর্কতা হিসেবে করাচি হোটেলে একটি জৈব সুরক্ষা বলয়ে আছে সফরকারীদের স্কোয়াড। কিন্তু কাছের একটি ক্লাব মাঠে তারা অনুশীলন করতে পারবেন। আগামী ২৬ জানুয়ারি করাচিতে হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে। লাহোরে হবে ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারির তিন টি-টোয়েন্টি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়