Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

উয়েফা বর্ষসেরা দলে মেসি-রোনালদো-লেভা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ০৫:৪৯, ২১ জানুয়ারি ২০২১
উয়েফা বর্ষসেরা দলে মেসি-রোনালদো-লেভা

২০২০ সালের উয়েফা বর্ষসেরা দল ঘোষণা করা হয়েছে। ইউরোপিয়ান শীর্ষ ফুটবল সংস্থার ওয়েবসাইটে ১১ জন খেলোয়াড়ের নাম প্রকাশিত হয়েছে আজ বুধবার।

গত বছরের মতো এবারও বর্ষসেরা দলে আছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোভস্কি। গত বছরের উয়েফা ও ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সঙ্গে আক্রমণভাগে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার। ২০১৫ সালের পর প্রথমবার একাদশে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর টানা ১৪ বারের মতো নিজের জায়গা ধরে রেখেছেন রোনালদো।

মিডফিল্ডে ম্যানসিটির কেভিন ডি ব্রুইনা ও লিভারপুলের থিয়াগো আলকান্তারার সঙ্গে আছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এ নিয়ে ১২ বার ইউরোপের বর্ষসেরা দলে ছয় বারের ব্যালন ডি’অর জয়ী।

সেন্টার ব্যাক হিসেবে পাঁচ বছর পর জায়গা ফিরে পেয়েছেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। তার সঙ্গে রক্ষণভাগে আছেন বায়ার্নের আলফোনসো দাভিস ও জশুয়া কিমিখ এবং লিভারপুলের ভার্জিল ফন ডাইক।

চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্নের গোলকিপার মানুয়েল নয়্যার পাঁচ বছর পর গোলপোস্টের নিচে। সর্বশেষ ২০১৫ সালে উয়েফার বর্ষসেরা দলে ছিলেন এই জার্মান তারকা।

উয়েফা বর্ষসেরা দল

গোলকিপার: মানুয়েল নয়্যার; ডিফেন্ডার: আলফোনসো দাভিস, ভার্জিল ফন ডাইক, সার্জিও রামোস, জশুয়া কিমিখ; মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনা, লিওনেল মেসি, থিয়াগো আলকান্তারা; ফরোয়ার্ড: নেইমার, রবার্ট লেভানদোভস্কি, ক্রিস্টিয়ানো রোনালদো।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়