RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

আব্রাহামের হ্যাটট্রিকে শেষ ষোলোতে চেলসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২৪ জানুয়ারি ২০২১  
আব্রাহামের হ্যাটট্রিকে শেষ ষোলোতে চেলসি

আব্রাহামের হ্যাটট্রিক উদযাপন

সাউদাম্পটনের কাছে হেরে গতকাল শনিবার এফএ কাপ চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় গত আসরের চ্যাম্পিয়ন আর্সেনাল। গানাররা না পারলেও দুর্দান্ত জয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে গতবারের রানার্স আপ চেলসি। আজ রোববার ট্যামি আব্রাহাম হ্যাটট্রিক করে ব্লুদের এনে দেন ৩-১ গোলের জয়।

প্রিমিয়ার লিগে একের পর এক হতাশাজনক ফলের পর চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের ওপর থেকে চাপ কমালো এই জয়। এই সাফল্য থেকে দল আত্মবিশ্বাস ফিরে পাবে বিশ্বাস আব্রাহামের, ‘হ্যাটট্রিক করা ও সহজে জয় পাওয়া সবসময় দারুণ। লুটন একটা ভালো দল। আশা করি আমরা এখন ফর্ম ফিরে পাবো এবং আত্মবিশ্বাসও তৈরি হবে।’

লুটনের গোলে গোলকিপার কেপা আরিজাবালাগার ভুল ও টিমো ভার্নারের পেনাল্টি মিস ছাড়া পুরো ম্যাচে চেলসির দাপট ছিল। তুষারে ঢাকা মাঠ পরিষ্কার করার কারণে ম্যাচ একটু দেরিতে শুরু হয়। ১১ মিনিটে ভার্নারের নিচু ক্রস থেকে আব্রাহাম গোলমুখ খোলেন। গোল বিল্ড আপের সময় মাঠে দুটি বল দেখা যায় কিন্তু তারপরও রেফারি খেলা চালিয়ে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছিলেন লুটনের খেলোয়াড়রা।

রিচি জেমসের ক্রস থেকে উঁচুতে লাফিয়ে জোরালো হেডে ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আব্রাহাম। ৩০ মিনিট যেত চ্যাম্পিয়নশিপ দল এক গোল শোধ দেয়। জর্ডান ক্লার্কের কাছ থেকে নেওয়া শট ঠেকাতে ব্যর্থ হন কেপা।

বিরতির পর ক্রিস্টিয়ান পুলিসিচ তৃতীয় গোলের খুব কাছে ছিলেন। কিন্তু লুটন গোলকিপার সিমন স্লুগা চমৎকার চেষ্টায় ব্যর্থ করেন তাকে। ম্যাচের এক ঘণ্টা পার হতে লুটন সমতা ফেরানোর সুযোগ পায়। হ্যারি কর্নিকের ওই সুযোগ নষ্ট করে দেন কেপা।

বদলি নামা ক্যালাম হাডসন-ওডয়ের ক্রস থেকে আব্রাহাম ৭৪ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ভার্নার বক্সের মধ্যে পড়লে চেলসি পেনাল্টি পায়। কিন্তু ব্যবধানটা তিন গোলের দাঁড়ায়নি। স্লুগা রুখে দেন ভার্নারকে।

কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে আগামী ফেব্রুয়ারিতে বার্নসলের মাঠে খেলবে চেলসি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়