ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৯ গোলের ম্যাচে টটেনহ্যামকে হারাল এভারটন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৫, ১১ ফেব্রুয়ারি ২০২১
৯ গোলের ম্যাচে টটেনহ্যামকে হারাল এভারটন

এফ এ কাপের শেষ ষোলোর ম্যাচে গোল উৎসব করলো টটেনহ্যাম হটস্পার ও এভারটন। বুধবার দুই দল মুখোমুখি হয়েছিল গোডিসন পার্কে। ম্যাচে মোট ৯ গোল হয়েছে। নির্ধারিত সময়ের খেলা ৪-৪ গোলে ড্র হওয়ার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত মিনিটে। যোগ করা সময়ে গোল করে এভারটন কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। 

ম্যাচ শুরুর ৩ মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। সনের দারুণ ক্রস থেকে হেড করে গোল করেন ফরোয়ার্ড ডেভিনসন সানচেজ। স্বাগতিকদের সমতায় ফিরতে অপেক্ষা করতে হয় ৩৬ মিনিট পর্যন্ত। ক্যালভেন্ট লিউন ভলিতে বল নিয়ে বল জালে পাঠান। দুই মিনিটের ব্যবধানে তার বাড়ানো পাস থেকে গোল করেন রিচালিসন। 

৪২ মিনিটে এভারটন আবার এগিয়ে যায়। এবার প্রতিপক্ষের ডি বক্সে আক্রমণের শিকার হন ক্যালভেন্ট লিউন। এভারটন পায় পেনাল্টি। সফল পেনাল্টিতে লিড বড় করেন গিল্ফি সিগুরেসন। বিরতিতে যাওয়ার আগে অতিথি দল দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-২ করে। সনের সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে এগিয়ে গোল করেন লামেলা। প্রথম অর্ধে ৫ গোলে ম্যাচ জমে উঠে। দ্বিতীয়ার্ধে ম্যাচে আরও উত্তেজনা ছড়ায়। 


শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমে ওঠে। ৫৭ মিনিটে ডেভিনসন সানচেজ নিজের দ্বিতীয় গোল করে দলকে সমতায় ফেরান। ৬৮ মিনিটে এভারটন পায় চতুর্থ গোল। রিচার্লিসনের দ্রুতগতির শটে এভারটন আবার লিড নেয়। ম্যাচে ৪-৩ গোলে এগিয়ে এভারটন। 
টটেনহ্যাম সমতা ফেরাতে আপ্রাণ চেষ্টা চালায়। শেষ পর্যন্ত দলের সেরা তারকা হ্যারি কেন দলকে দেন গোলের স্বাদ। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৮ মিনিট আগে লামেলার বাই লাইন থেকে পাওয়া ক্রস থেকে অসাধারণ হেড দিয়ে গোল করেন কেন। এই গোল দিয়ে টটেনহ্যামের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন কেন। ৩১৮ ম্যাচে তার গোল ২০৯টি। ইংলিশ অধিনায়কের ওপরে আছেন জিমি গ্রিভস। ১৯৬১ থেকে ১৯৭০ পর্যন্ত ৩৭৯ ম্যাচে ২৬৬ গোল করেন গ্রিভস। 

৯০ মিনিটের পর আরও ৭ মিনিট ম্যাচ পরিচালনা করেন রেফারি। ম্যাচে তখন ৪-৪ গোলে সমতা। অতিরিক্ত সময়ের খেলা মাঠে গড়ালে এভারটন খানিকটা পিছিয়ে পড়ে। টটেনহ্যাম শুরু থেকে আগ্রাসন দেখানোয় রক্ষণাত্মক কৌশল বেছে নেয় স্বাগতিকরা। কিন্তু তাদের ভাগ্য খুলে দেন বানার্ড। সিগুরেসনের আলতো ফ্লিকে ডি বক্সের ভেতরে বল পান ব্রাজিলিয়ান বানার্ড। বল পেয়ে জোরালো শটে গোল করেন এ ফরোয়ার্ড। ম্যাচে ফিরতে টটেনহ্যাম একাধিক আক্রমণ চালালেও ভাগ্য সহায়ক ছিল না। শেষ মুহূর্তে সনের একটি শট প্রায় বারপোস্টের কাছ ঘেষে বেরিয়ে যায়। 

এদিকে এফ কাপের আরেক ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। তারা ৩-১ গোলে হারিয়েছে সোয়ানসিকে। ম্যাচের শুরুতে কাইল ওয়ালকারের গোলে ম্যানসিটি এগিয়ে যায়। পরবর্তীতে ব্যবধান বাড়ান রাহিম স্টারলিং ও গ্যাব্রিয়েল জেসুস। সোয়ানসির হয়ে একমাত্র গোলটি করেন উইটটেকার। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়