Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

স্পিন বিষে নীল ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৮:০২, ২৬ ফেব্রুয়ারি ২০২১
স্পিন বিষে নীল ভারত

‘টিট ফর ট্যাট’- বুঝি একেই বলে। স্পিন স্বর্গ বানিয়ে ইংল্যান্ডকে আটকানোর চেষ্টায় সফল ভারত। কিন্তু নিজেদের পাতা ফাঁদে আটকা পড়ল নিজেরাই। 

আহমেদাবাদে যে উইকেটে অক্ষর পাটেল প্রথম দিন পেয়েছিলেন ৬ উইকেট, ইংলিশ অধিনায়ক জো রুট পেলেন ৫টি। সঙ্গে লিচের ৪ উইকেট। দুই স্পিনার ভারতকে গুঁড়িয়ে দিলেন ১৪৫ রানে। ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ১১২। ভারত পেয়েছে ৩৩ রানের লিড।আহমেদাবাদে দুই ইনিংসের ১৮ উইকেটই পেলেন স্পিনাররা। ভারতের ইশান্ত শর্মা ও ইংল্যান্ডের জোফরা আর্চার পেলেন ১টি করে উইকেট। 

৩ উইকেটে ৯৯ রানে দিন শুরু করেছিল ভারত। প্রথম সেশনে অবশিষ্ট ৭ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান করে বিরাট কোহলির দল। এ সেশনে খেলা হয়েছে মাত্র ২০.২ বল। দিনের শুরুতে স্বাগতিক শিবিরে আঘাত করেন বাঁহাতি স্পিনার লিচ। উইকেটের বল কাট করতে গিয়ে এলবিডব্লিউ হন ৭ রানে। 

এরপর ভারতের ওপেনার রোহিম শর্মাকেও আউট করেন তিনি। লেন্থ বল সুইপ করতে গিয়ে বল মিস করে এলবিডব্লিউ হন ৬৬ রান করা রোহিত। স্বাগতিকদের ইনিংসের শেষ ৫ উইকেট নেন রুট। একে একে সাজঘরে পাঠান পান্ত (১), ওয়াসিংটন সুন্দর (০), পাটেল (০), রবিচন্দ্রন অশ্বিন (১৭) ও জসপ্রিম বুমরাহকে (১) । শততম টেস্ট খেলতে নামা ইশান্ত অপরাজিত ছিলেন ১০ রানে। 

ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পেলেন রুট। এর আগে গতবছরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। ৬.২ ওভারে ৮ রানে ৫ উইকেট নিয়েছেন অফস্পিনার। 

ব্যাটিংয়ে বাজে পারফরম্যান্সের পরও ৩৩ রানের লিড পেয়েছে ভারত। গোলাপি বলের ম্যাচ খুব একটা উপভোগ্য হয়নি। দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানরা কেউ আলো ছড়াতে পারে কিনা সেটাই দেখার। 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়