ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সাউদাম্পটনে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১০ মার্চ ২০২১   আপডেট: ১৭:৩৮, ১০ মার্চ ২০২১
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সাউদাম্পটনে

করোনাভাইরাস মহামারির মধ্যে সবচেয়ে সুরক্ষিত জৈব বলয়ে একাধিক ম্যাচ হয়েছিল সাউদাম্পটনে। তাই এই ভেন্যুকেই প্রথমবার আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য চূড়ান্ত করলো আইসিসি। বুধবার এক বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

শুরুতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভেন্যু নির্ধারণ করা হয়েছিল ক্রিকেটের তীর্থভূমি লর্ডসকে। কিন্তু করোনাভাইরাসের কারণে চলতি সপ্তাহের শুরুতে তা অন্য কোথাও সরিয়ে নেওয়ার গুঞ্জন ওঠে। সোমবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এক সাক্ষাৎকারে জানান, ফাইনাল হবে সাউদাম্পটনে। কারণ এই মাঠের খুব কাছেই টিম হোটেল। জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলোয়াড়রা মাঠ দিয়ে যাওয়া আসা করতে পারবেন।

ভারতের সাবেক অধিনায়কের কথাই সত্যি হলো। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনার পর আইসিসি বোর্ড সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে ফাইনালের ভেন্যু চূড়ান্ত করেন। আইসিসি বলেছে, ২০২০ সালে নিশ্ছিদ্র সুরক্ষা বলয়ে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করেছিল এই ভেন্যু। সেখানে খেলোয়াড়রা বিশ্বমানের ট্রেনিং ফ্যাসিলিটি পাবেন। এছাড়া হোটেল ও মাঠ কাছাকাছি হওয়ায় করোনা সংক্রমণের ঝুঁকিও কম।

ভেন্যু পরিবর্তন হলেও দিনক্ষণ আগের মতোই আছে। নিউ জিল্যান্ড ও ভারতের মধ্যকার ফাইনাল হবে ১৮ থেকে ২২ জুন, ২৩ জুন রাখা হয়েছে রিজার্ভ ডে। এদিকে কোভিড লকডাউন শিথিলের আভাস দিয়েছে যুক্তরাজ্য সরকার। তাতে করে ফাইনাল দেখতে কিছু দর্শক ফেরানোর পরিকল্পনা করছে কর্তৃপক্ষ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়