Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

রাজশাহীতে চট্টগ্রামের জয়ের নায়ক রানা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৫ মার্চ ২০২১   আপডেট: ১৭:৪৭, ২৫ মার্চ ২০২১
রাজশাহীতে চট্টগ্রামের জয়ের নায়ক রানা

সতীর্থদের অভিনন্দনে সিক্ত রানা

রাজশাহী বিভাগের দরকার ছিল ১৩৬ রান, আর চট্টগ্রামের ৫ উইকেট। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চতুর্থ ও শেষ দিনে রোমাঞ্চকর অপেক্ষার সমাপ্তি হলো চট্টগ্রামের ৮৮ রানের জয়ে। ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন’- এ প্রথম স্তরের এই ম্যাচের নায়ক বাঁহাতি ফাস্ট বোলার মেহেদী হাসান রানা।

২৮৩ রানের লক্ষ্যে নেমে জুনায়েদ সিদ্দিকীর অপরাজিত হাফ সেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখছিল স্বাগতিক রাজশাহী। কিন্তু ৩৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান উপযুক্ত সঙ্গী পেলেন না। বৃহস্পতিবার (২৫ মার্চ) শেষ দিনের খেলায় হারানো রাজশাহীর চার উইকেটের তিনটিই পেয়েছেন রানা। আসাদুজ্জামান পায়েল অ্যাবসেন্ট হার্ট হওয়ায় ১০ ব্যাটসম্যানে শেষ হয়েছে তাদের ইনিংস। ৯ উইকেটে তাদের ১৯৪ রানে থামায় চট্টগ্রাম।

৫ উইকেটে ১৪৭ রানে দিনের খেলা শুরু করেন জুনায়েদ, সঙ্গী ফরহাদ রেজা। আগের দিনের ২৮ রানের অবিচ্ছিন্ন জুটি বড় করতে পারেননি তারা। ৫৫ বলে ২৫ রান করে ফরহাদকে ফিরিয়ে এই জুটি ৪৫ রানের বেশি হতে দেননি রানা। ২৪ বছর বয়সী ফাস্ট বোলার তার পরের ওভারে প্রীতম কুমারকে (৩) এলবিডাব্লিউ করেন।

ইরফান হোসেনের কাছে বোল্ড হন তাইজুল ইসলাম। শফিকুল ইসলামকে (৫) এলবিডাব্লিউ করে শেষ বাধা দূর করেন রানা। ৫১ রানে দিন শুরু করা জুনায়েদ ইনিংস সেরা ৬৮ রানে অপরাজিত ছিলেন।

রানা ১৭ ওভারে ৬ মেডেনসহ ৩৫ রান দিয়ে চার উইকেট নেন। প্রথম ইনিংসে তার শিকার তিন জন। ম্যাচে ৭ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় এই বাঁহাতি ফাস্ট বোলার। এছাড়া তিন উইকেট নেন ইরফান।   

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়