ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ওয়ালটন প্রেসিডেন্ট কাপ গলফ টুর্নামেন্ট বুধবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ৩০ মার্চ ২০২১   আপডেট: ২০:৪৯, ৩০ মার্চ ২০২১
ওয়ালটন প্রেসিডেন্ট কাপ গলফ টুর্নামেন্ট বুধবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও আর্মি গলফ ক্লাবের ব্যবস্থাপনায় আগামীকাল বুধবার (৩১ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রেসিডেন্ট কাপ গলফ টুর্নামেন্ট-২০২১’। চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৩ এপ্রিল সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে আর্মি গলফ ক্লাবের ক্লাব হাউজে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আর্মি গলফ ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অবঃ) এস এম শওকত আলী, গলফ ক্যাপ্টেন কর্নেল মো. সাজ্জাদ হোসেন, জেনারেল ম্যানেজার (গলফ) মেজর (অবঃ) মো. শাহজাহান হোসেন, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)সহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় অ্যামেচার গলফারদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট পাঁচটি ক্যাটাগোরিতে অনুষ্ঠিত হবে। ক্যাটাগোরিগুলো হলো- লেডিস, জুনিয়র, ভ্যাটারান, রেগুলার ও সিনিয়র। টুর্নামেন্টে ছয় শতাধিক খেলোয়াড় অংশ নিতে যাচ্ছেন। যার মধ্যে বিদেশিরাও রয়েছেন।

সংবাদ সম্মেলনে আর্মি গলফ ক্লাবের সিইও কর্নেল (অবঃ) এস এম শওকত আলী বলেন, ‘প্রতি বছর আর্মি গলফ ক্লাবে একটি করে প্রেসিডেন্ট কাপ গলফ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। আমরা অত্যন্ত খুশি যে ওয়ালটন গ্রুপ গেল কয়েক বছর ধরে এই টুর্নামেন্টের সঙ্গে আছে। আগামী ৩১ মার্চ, ১, ২ ও ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে ওয়ালটন প্রেসিডেন্ট কাপ গলফ টুর্নামেন্ট। যেখানে ছয় শতাধিক গলফার অংশ নিবেন। দেশি গলফারদের পাশাপাশি বিদেশিরাও খেলবেন। ৩ এপ্রিল আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আসলে আমরা স্পোর্টসের প্রতিটি সেক্টরেই কাজ করার চেষ্টা করছি। গেল ছয়-সাত বছর ধরে আমরা গলফের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। গলফে আন্তর্জাতিকভাবে আমরা যে সুনাম অর্জন করেছি সেটার ধারাবাহিকতা যাতে বজায় থাকে সেজন্য পাইপলাইনে আমরা ভালো ভালো কিছু গলফার তৈরি করতে চাই। সে লক্ষ্যে প্রায় সব গলফ ক্লাবের সঙ্গেই সম্পৃক্ত থেকে চেষ্টা করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি বিভিন্ন গলফ ক্লাবে যতবেশি অ্যামেচার টুর্নামেন্ট আয়োজিত হবে ততবেশি পেশাদার গলফার তৈরির সম্ভাবনা বাড়বে।’

আগামীকাল বুধবার টুর্নামেন্ট শুরু হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হবে শনিবার সকালে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের সম্মানিত ভাইস চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী, উপস্থিত থাকবেন আর্মি গলফ ক্লাবের প্রেসিডেন্ট মেজর জেনারেল মো. মোশফেকুর রহমানসহ অন্যান্যরা।

একই দিন আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে এ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়