Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

ফের মুগ্ধর ৬ উইকেট, জয়ের সুবাস পাচ্ছে রংপুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১৮:৪০, ৩১ মার্চ ২০২১
ফের মুগ্ধর ৬ উইকেট, জয়ের সুবাস পাচ্ছে রংপুর

মুকিদুল ইসলাম মুগ্ধ

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম ইনিংসের পর দ্বিতীয়টিতেও ৬ উইকেট পেলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। তার গতিতে স্রেফ এলোমেলো বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। দুর্দান্ত মুগ্ধর পারফরম্যান্সের পর জয়ের সুবাস পাচ্ছে রংপুর বিভাগ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ম্যাচের শেষ দিন জয়ের জন্য রংপুরের প্রয়োজন মাত্র ১০১ রান। ১ উইকেটে ৪ রান নিয়ে বুধবার (৩১ মার্চ) তৃতীয় দিনের খেলা শুরু করে খুলনা। তখনও তারা দ্বিতীয় ইনিংসে পিছিয়ে ছিল ১৩৯ রানে। ব্যাটিং ব্যর্থতায় ২৫৯ রানের বেশি করতে পারেনি অতিথিরা। মুগ্ধর সঙ্গে স্পিনার মাহমুদুল হাসান ২টি এবং সোহারাওয়ার্দী শুভ ও আরিফুল একটি করে উইকেট নিয়ে দারুণ অবদান রাখেন।

ঘরের মাঠে রংপুর চেপে ধরেছিল প্রথম ইনিংসে ২২১ রান করা খুলনাকে। পেসার মুগ্ধ ৬৭ রানে ৬ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এক ম্যাচে পেসারদের সর্বোচ্চ উইকেটের রেকর্ডটি রুয়েল মিয়ার দখলে। লিগের গত আসরে ১৩ উইকেট পেয়েছিলেন সিলেটের পেসার। এবার মুগ্ধর শিকার ১২টি। তিনি বাদেও ১২ উইকেট আছে আল-আমিন হোসেনের।

খুলনার পুরো ইনিংস জুড়েই ছিল মুগ্ধর দাপট। টপ অর্ডারে রবিউল ইসলাম রবি ও অমিত মজুমদারের উইকেটের পর মধ্যভাগে তিন অভিজ্ঞ ক্রিকেটার তুষার ইমরান (২), খুলনার অধিনায়ক নুরুল হাসান সোহান (০) ও জিয়াউর রহমানের (৬৪) উইকেট নেন। শেষে নিয়েছেন আব্দুল হালিমের (০) উইকেট।

খুলনার হয়ে একাই লড়াই করেছেন অমিত মজুমদার। ডানহাতি ওপেনার ৮৯ রান করে লড়াই চালিয়ে যান। ১৬৬ বলে ১৪ রানে সাজান নিজের ইনিংসটি। এছাড়া জিয়াউর ৭০ বলে ৭ চার ও ২ ছক্কায় করেন দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ রান।

রংপুর জয়ের জন্য ১১৭ রানের লক্ষ্য পায়। লক্ষ্য তাড়া করতে নেমে দিনের বাকি সময় ৭ ওভার খেলার সুযোগ পায়। দুই উদ্বোধনী ব্যাটসম্যান মনোবল হারাননি। পড়ন্ত বিকেলে কোনও উইকেট না হারিয়ে দলীয় ১৬ রানে দিনের খেলা শেষ করেন জাহিদ জাভেদ ও নবীন ইসলাম। জাভেদ ১৪ ও নবীন ১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

কোনও অঘটন না ঘটলে রংপুরের জয় প্রায় নিশ্চিত। শেষ দিনে রংপুরে কোনও রোমাঞ্চ ছড়ায় কি না সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়