Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

মার্চের সেরা হওয়ার দৌড়ে রশিদ-ভুবনেশ্বর-উইলিয়ামস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৩৮, ৮ এপ্রিল ২০২১
মার্চের সেরা হওয়ার দৌড়ে রশিদ-ভুবনেশ্বর-উইলিয়ামস

মার্চের ‘প্লেয়ার অব দ্য মান্থ’ অ্যাওয়ার্ডসের জন্য বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটের পুরুষ ও নারী ক্রিকেটারদের মাসের পারফরম্যান্স বিবেচনা করে এই পুরস্কার দেওয়া হচ্ছে গত দুই মাস ধরে।

জানুয়ারির সেরা হয়েছিলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্ত। আর তারই সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন হয়েছিলেন মার্চের সেরা ক্রিকেটার। এবার পুরুষ ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন আফগানিস্তানের রশিদ খান, ভারতের ভুবনেশ্বর কুমার ও জিম্বাবুয়ের শন উইলিয়ামস।

মার্চের সেরা নারী ক্রিকেটারের জন্য এবার মনোনীত হয়েছেন ভারতের রাজেশ্বরী গায়কোয়াড় ও পুনম রাউত এবং দক্ষিণ আফ্রিকার লিজেল্লে লি। এই ক্যাটাগরিতে জানুয়ারির সেরা হয়েছিলেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট ও ফেব্রুয়ারির সেরা দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল।

গত মাসে রশিদ জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট জেতাতে ১১ উইকেট নেন। চোটে প্রথম টেস্টে ছিলেন না আফগান অলরাউন্ডার, দলও হেরে যায়। পরে জিম্বাবুয়েকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করতে প্রথম দুই ম্যাচেই তিনটি করে উইকেট নেন এই লেগস্পিনার।

ভারতের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে খেলে ভুবনেশ্বর নেন ৬ উইকেট, ইকোনমি রেট ছিল ৪.৬৫। পরে ইংলিশদের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টিতে ৪ উইকেট নেন ৬.৩৮ ইকোনমি রেটে। দুই দলের সীমিত ওভারের সিরিজে দারুণ বোলিং করেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের ব্যাটসম্যান উইলিয়ামস দুটি টেস্টে মোট ২৬৪ রান ও ২ উইকেট নেন। তিনটি টি-টোয়েন্টিতে ১২৮.৫৭ স্ট্রাইক রেটে করেন ৪৫ রান।

মাসসেরা ক্রিকেটার নির্বাচনে ভক্তদের সঙ্গে যোগ দেবে সাবেক খেলোয়াড়, ব্রডকাস্টার ও সাংবাদিকদের নিয়ে গঠিত একটি স্বতন্ত্র আইসিসি ভোটিং অ্যাকাডেমি। ভোটিং অ্যাকাডেমিতে থাকছেন অভিজ্ঞ সাংবাদিক, সাবেক খেলোয়াড় ও ব্রডকাস্টাররা। ই-মেইলের মাধ্যমে ভোট দেবেন তারা, ৯০ শতাংশ ভোট থাকবে তাদের হাতে।

আর শুধুমাত্র নিবন্ধিত ভক্তরা আইসিসির ওয়েবসাইটে গিয়ে প্রত্যেক মাসের প্রথম দিন ভোট দেবেন, তাদের ভোটিং শেয়ার ১০ শতাংশ। আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রত্যেক মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়