Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

লিভারপুলকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৩, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ০৩:১০, ১৫ এপ্রিল ২০২১
লিভারপুলকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে লিভারপুলকে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

ফিরতি লেগে বুধবার দিবাগত অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল রিয়াল। তবে এই লেগে গোল পায়নি কোনো দল। গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচ। তাতে শেষ চার নিশ্চিত হয় স্প্যানিশ জায়ান্টদের। মূলত গেল সপ্তাহে ঘরের মাঠেই কোয়ার্টার ফাইনালটি জিতে রেখেছিল রিয়াল। আর আজ ঘরের মাঠে সুযোগ মিসের মহড়ায় কোয়ার্টার ফাইনালটি হেরেছে লিভারপুল।

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে প্রথমার্ধে একাধিক সুযোগ পেয়েছিল লিভারপুল এগিয়ে যাওয়ার। বিশেষ করে তিনটি সুযোগ ছিল নিশ্চিত গোলের। কিন্তু সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেননি মোহাম্মদ সালাহ ও জর্জিনিও ভেইনালদেম। কৃতিত্ব দিতে হবে রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়াকে। তার দৃঢ়তায়ই প্রথমার্ধে গোল হজম করেনি রিয়াল। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধেও একাধিক সুযোগ পেয়েছিল জার্গেন ক্লপের শিষ্যরা। সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদের ভিনিসিউস জুনিয়র ও করিম বেনজেমাও। কিন্তু তারাও পারেনি বল জালে জড়াতে। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচ। ৩-১ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে জিনেদিন জিদানের শিষ্যরা।

পরিসংখ্যান অবশ্য কথা বলছে লিভারপুলের পক্ষে। ফিরতি লেগের ৫৬ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। শট নিয়েছিল ১৪টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ৪টি। অন্যদিকে রিয়াল শট নিয়েছিল ৬টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ২টি।লিভারপুল কর্নার পেয়েছিল ১১টি! রিয়াল পেয়েছিল ৩টি।

সালাহ-ভেইনালদেমরা গোল মিস না করলে ম্যাচের ফল ভিন্ন হলেও হতে পারতো।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়