ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মরিনহোকে ছুঁলেন গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১৫ এপ্রিল ২০২১  
মরিনহোকে ছুঁলেন গার্দিওলা

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ডাগআউটে ছিলেন তারা চিরপ্রতিদ্বন্দ্বী। এবার তারা এক বিন্দুতে। চ্যাম্পিয়নস লিগে কোচ হিসেবে সবচেয়ে বেশিবার সেমিফাইনালে ওঠার রেকর্ডে হোসে মরিনহোর পাশে বসলেন পেপ গার্দিওলা।

বরুশিয়া ডর্টমুন্ডকে (১৫ এপ্রিল) কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ২-১ গোলে হারিয়ে ছয় বছর পর সেমিফাইনালে উঠেছে ম্যানসিটি। কোচ হিসেবে ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় এটি গার্দিওলার অষ্টম সেমিফাইনাল। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশিবার শেষ চারে ওঠা মরিনহোকে স্পর্শ করলেন স্প্যানিশ কোচ।

স্পেশাল ওয়ান মরিনহো এই কীর্তি গড়েছেন চারটি ভিন্ন ক্লাবের সঙ্গে- পোর্তো, চেলসি, ইন্টার মিলান ও রিয়াল। তবে শিরোপা জিতেছেন কেবল পোর্তো ও ইন্টারে থাকতে। বার্সা ও বায়ার্ন মিউনিখের পর এবার ম্যানসিটিকেও সেমিফাইনালে নিলেন গার্দিওলা। সবশেষ তিনি এই শিরোপা জিতেছেন কাতালানদের সঙ্গে ২০১১ সালে।

এই মৌসুমে গার্দিওলার সামনে অবারিত সাফল্যের সুযোগ। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানসিটি মুখোমুখি হবে গতবারের রানার্সআপ পিএসজির। ঘরোয়া প্রতিযোগিতায় তিনটি ট্রফিতেও চোখ গার্দিওলার। শনিবার তারা ওয়েম্বলিতে এফএ কাপ সেমিফাইনালে চেলসিকে লড়বে। পরের সপ্তাহে লিগ কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার। প্রিমিয়ার লিগে ১১ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষস্থানে সিটিজেনরা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়