Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

এফএ কাপ জিতে ফিলিস্তিনের পতাকা উড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১৬ মে ২০২১   আপডেট: ১০:৪২, ১৬ মে ২০২১
এফএ কাপ জিতে ফিলিস্তিনের পতাকা উড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

প্রথমবার এফএ কাপ জিতে ইতিহাস গড়লো লেস্টার সিটি। দলের হয়ে শিরোপা জিতে ইতিহাসে নাম তুললেন হামজা বংশোদ্ভূত চৌধুরী। 

শিরোপা উদযাপনের সময় হামজা সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে গ্যালারির দর্শক ও বিশ্ববাসীর সামনে তুলে ধরেন নির্যাতিত ফিলিস্তিনের পতাকা। দেশটিতে চলমান ইসরাইলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানান এ দুই মুসলিম ফুটবলার। 

চেলসিকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের শিরোপা ঘরে তোলে লেস্টার সিটি। শনিবার রাতে ওয়েম্বলিতে অনুষ্ঠিত ম্যাচের একমাত্র গোল করেন ইউরি টিলেমানস। প্রথমবারের মতো এ শিরোপা জেতায় লেস্টারের খেলোয়াড়, কর্মকর্তা, সমর্থক ও মালিকদের উচ্ছ্বাস ছিল বাঁধনহারা।

উৎসব চলাকালিন দুই মুসলিম খেলোয়াড় নিরপরাধ ফিলিস্তিনিদের পতাকা হাতে তুলে নেন। ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইসরাইলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানান এভাবেই। বড় মঞ্চে এমন নজির সাধারণত দেখা যায় না। যা করে দেখালেন হামজা-ফোফানা।

হামজার জন্ম লেস্টারে। তার বাবা গ্রানাডার বংশোদ্ভূত, মা বাংলাদেশের।

প্রসঙ্গত, এর আগে ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদ করেন মুসলিম ফুটবলাররা। মিসরের ফুটবলার মোহাম্মদ সালাহ ফিলিস্তিনে ইসরায়েলি নির্যাতন বন্ধে বিশ্বনেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তার সঙ্গে সংহতি প্রকাশ করেছেন রিয়াদ মাহারেজ, সাদিও মানে ও চিলিয়ান ক্লাব দেপোর্তিভোরাও।

চিলির পেশাদার ক্লাব দেপোর্তিভো ফিলিস্তিনো ইসরায়েলি নৃশংসতার প্রতিবাদে ফিলিস্তিনের ঐতিহ্যবাহী পোশাক কেফিয়েহ পড়ে ফুটবলাররা মাঠে নেমেছিলেন। লিভারপুলের সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে একটি ছবি টুইট করেছেন, যাতে লেখা, ‘ফ্রি প্যালেস্টাইন’। প্রতিবাদ জানিয়েছেন ম্যানচেস্টার সিটির আলজেরিয়ান ফরোয়ার্ড রিয়াদ মাহরেজও। ফিলিস্তিনের পতাকার একটি ছবির সঙ্গে শেখ জারাহকে বাঁচানোর আকুতি জানান তিনি।
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়